শিরোনামঃ-

» বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এমপিরা নয় : রায় বহাল

প্রকাশিত: ০৮. জুন. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ দেশের বেসরকারি স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি পদে জাতীয় সংসদ সদস্যগণদের (এমপি) না রাখা ও বিশেষ কমিটি বাতিল করে হাইকোর্টের দেয়া রায়ে স্থগিত করেনি আপিল বিভাগ। বুধবার আপিল বিভাগের চেম্বার আদালত এ সংক্রান্ত মামলাটি শুনানির জন্য পুর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছে।
আগামী ১২ জুন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেতৃত্বাধীন বেঞ্চে এই শুনানি অনুষ্ঠিত হবে। গত ১ জুন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ স্কুল কলেজের বিশেষ কমিটি ও গভর্নিং বডিতে এমপিদের নিয়োগ সংক্রান্ত— প্র-বিধানমালার ৫(২) ধারা অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। এই রায়ের ফলে বেসরকারি স্কুল কলেজের গভর্নিং বডিকে এমপিরা থাকার যোগ্যতা হারান। একই সঙ্গে বিশেষ কমিটির যে বিধান ছিল তা বাতিল হয়ে যায়।
এ কারণে হাইকোর্ট ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের জন্য গঠিত বিশেষ কমিটি অবৈধ ও বাতিল ঘোষণা করেছে। এর ফলে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপির নেতৃত্বাধীন কমিটিও বাতিল হয়ে যায়।
হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন ভিকারুন নিসা নুন কলেজের বিশেষ কমিটির সভাপতি রাশেদ খান মেনন ও কলেজের অধ্যক্ষ।
আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও রিটকারীর পক্ষে অ্যাডভোকেট ইউনূস আলি আকন্দ শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মির্জা হোসেন হায়দার হাইকোর্টের রায়ের উপর কোনো স্থগিতাদেশ দেননি।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30