শিরোনামঃ-

» সূর্যোদয় এতিম স্কুলে এতিমদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ৩০. জুন. ২০১৬ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ ষ্টাফ রিপোর্টারঃ সিলেটের অরাজনৈতিক সামাজিক সংগঠন সূর্যোদয় যুব সংঘ কর্তৃক প্রতিষ্ঠিত আর্থ-মানবতার সেবায় গড়া সূর্যোদয় এতিম স্কুলে ৩০শে জুন ২০১৬ বৃহস্পতিবার এক দোয়া ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়।

বৃহস্পতিবার সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের চৌকিদেখিস্থ এতিম স্কুল প্রাঙ্গনে এই দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

সিলেট বিভাগে শ্রেষ্ট যুব সংগঠক পদকপ্রাপ্ত’১৩ এবং সূর্যোদয় যুব সংঘ ও সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মো. হাসান তালুকদার সুহেলের সভাপতিত্বে অর্থ সম্পাদক আফজাল আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বাংলা নিউজের সম্পাদক ও প্রকাশক মো. কামাল আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা জুনেদ আহমদ, সিলেট নিউজ ওয়ার্ল্ডের প্রধান সম্পাদক আফরোজ খান।

07উক্ত মাহফিলে রমজানের তাৎপর্য নিয়ে প্রধান অতিথি মো. কামাল আহমদ বলেন, পবিত্র মাহে রমজান মানুষের অন্তরাত্মাকে পাপাচার থেকে মুক্ত করে। রমজান মাসে ইফতার করানো একটি সোয়াবের কাজ। সারাদিন রোজা রেখে অসহায় শিশুরা ভালোভাবে ইফতার করতে পারেনা। সেইসব শিশুদের মুখে হাসি ফুটাতে পারলেই আমাদের রোজা রাখা স্বার্থক হবে।

শিশুদের ভালোভাবে ইফতারের জন্য সংগঠনের অন্যতম সদস্য তথ্য বিষয়ক সম্পাদক ফয়েজ খান এই ইফতারের আয়োজন করেন। এটি নি:সন্দেহে একটি মহতি উদ্যোগ।

এইভাবে যদি প্রতিটি মানুষ নিজ উদ্যোগে এগিয়ে আসেন তাহলে সমাজের চিত্র আমুল পাল্টে যাবে। কেউ আর তখন অসহায় ও বঞ্চিত থাকবেনা।

রোযার মাধ্যমে মানুষের আত্মিক উন্নতি-ধনী গরীবের ব্যবধান ঘোছে যায়। মহান আল্লাহ পাক এই ইফতারের আয়োজকদের সকল মনের আশা ও বাসনা পুরণ করুন।

এর পাশাপাশি তিনি সূর্যোদয় এতিম স্কুলের সকল জন-হিতকর কার্যক্রমে আন্তরিকভাবে সহযোগীতা করার আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, সূর্যোদয় যুব সংঘের বিভিন্ন ধরনের উন্নয়নমুলক সমাজ হিতৌষী কর্মকান্ডের অন্যতম সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্টার মাধ্যমে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে অগ্রনী সহায়ক ভূমিকা পালন করে আসছে।

অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে সহায়তা করতে সকল বিত্তবান ও সচেতন সুনাগরিকদের এগিয়ে আসার আহবান জানান।

মাহফিলে উপস্থিত ছিলেন সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এ.কে কামাল হোসেন, অর্থ সম্পাদক মো. আফজাল হোসেন, তথ্য বিষয়ক সম্পাদক ফয়েজ খান, প্রচার সম্পাদক জাহিদ আহমদ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক জুনাইদ আহমদ, পরিকল্পনা ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক তোফায়েল আহমদ জুয়েল, সহ-শিক্ষা সম্পাদক আল-আমিন, কারীগরি সম্পাদক কাওছার মিয়া, রুহিত আহমদ, ক্রীড়া সম্পাদক জুবের আহমদ মিন্টু, সহ-ক্রীড়া সম্পাদক আক্রাম আহমদ অভি মোক্তার হোসেন।

আরো উপস্থিত ছিলেন অত্র স্কুলের শিক্ষিকা সোনিয়া আক্তার ইতি, ইমা বেগম, রোজিনা আক্তার, হামিদা আক্তার, সোনিয়া বেগম, মহিলা সম্পাদিকা হেপী বেগম, স্কাউট বিষয়ক সম্পাদক ফারহান আহমদ প্রমুখ।

উল্লেখ্য সূর্যোদয় এতিম স্কুলের বৃহস্পতিবারের ইফতার মাহফিলের আয়োজক হলেন, অত্র সংগঠনের তথ্য বিষয়ক সম্পাদক ফয়েজ খান।

উক্ত মাহফিলে দোয়া পরিচালনা করেন  সূর্যোদয় এতিম স্কুলের ধর্ম সম্পাদক মৌলভী শহিদুল ইসলাম।

পরিশেষে প্রধান অতিথি সকল অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদেরকে ইফতারের বক্স তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৫২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30