শিরোনামঃ-

» সিলেটে পুলিশের (অবঃ) এএসপি’র তালায় ৩ দিন ধরে বন্দী রয়েছেন হিন্দুবাড়ির লোকজন

প্রকাশিত: ২৫. সেপ্টেম্বর. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজঃ সিলেটে পুলিশের অবসরপ্রাপ্ত এক এএসপির তালায় হিন্দুবাড়ির লোকজন ৩ দিন ধরে বন্দী রয়েছেন। এ নিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। শনিবার নগরীর লামবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে সিলেট কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

জানা গেছে,নগরীর লামাবাজারের বর্তমান বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা(এএসপি) মো. আব্দুস সত্তার সরকারী খাস খতিয়ানভুক্ত (ছাপা দাগ- ৩৬২৭ ও ৩৬২৮) ৭১ শতক ভূমি দখলে নিয়ে বাড়িঘর নির্মান করে বসবাস করে আসছেন। যে ভূমির বর্তমান বাজারমূল্য ১৪ কোটি টাকা।

বাড়ির সামনে রয়েছে ছাপা ৩৬২৬ দাগে সিলেট সিটি কর্পোরেশনের নির্মিত জনচলাচলের ৮ ফুট প্রস্থের রাস্তা । বাড়ির ভূমি দখলের পর সরকারী এ রাস্তা দখলে নিতে এএসপি (অবঃ) মো. আব্দুস সত্তার ও তার ছেলেরা রাস্তার এক মাথায় গেরেজ ও মাঝখানে গেইট নির্মান করে জনচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছিলেন।

7পার্শ্ববর্তী লামাবাজার ২৩ নং বাসার মালিক সুজিত দেব ও তার কেয়ারটেকার হরিদাশ প্রতিবাদ করলে এএসপি (অবঃ) আব্দুস সত্তার এবং তার ছেলে হুমায়ুন কবির শাহীন ও হুমায়ুন কবির তুহিন তাদের ধাওয়া করেন এবং প্রাণে মারার হুমকি দেন। এ ঘটনায় সুজিত দেব গত ১৯ সেপ্টেম্বর সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নং-১১৩৫) করেন।

জিডির খবর পেয়ে এএসপি (অবঃ) আব্দুস সত্তার ও তার ছেলেরা আরো ক্ষিপ্ত হয়ে উঠেন। তারা গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) সুজিত দেব’র বাসার গেইটে তালা ঝুলিয়ে দেন। ফলে বাসার কেয়ারটেকার সংখ্যালঘু হরিদাশ ও তার পরিবার সম্পূর্ন বন্দী হয়ে পড়েছেন।

এব্যাপারে এএসপি (অবঃ) মো. আব্দুস সত্তারের সাথে মুটোফোনে কথা হলে তিনি জানান, প্রতিবেশী সুজিত দেব তার বাসার দেয়াল ভেঙ্গে গেইট নির্মান করেছেন। এখানে সরকারী কোন রাস্তার কথা তিনি সম্পূর্ন অস্বীকার করেছেন। তবে তিনি যে বাড়িতে থাকেন সে বাড়ির ভূমির মালিক তিনি নিজে কি না সে ব্যাপারে কোন বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

সরকারী রেকর্ডে এএসপি (অবঃ) আব্দুস সত্তারের বর্তমান বাড়ির ৭১ শতক সরকারী খাস খতিয়ানের (ছাপা) ৩৬২৭ ও ৩৬২৮ দাগের ভূমি এবং দক্ষিণে ছাপা ৩৬২৬ দাগের ভূমি জনচলাচলের সরকারী রাস্তা। সাম্প্রতিক বুজারত জরিপেও এ ৩ দাগের ভূমি সরকারের নামে রেকর্ড করা হয়েছে।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30