শিরোনামঃ-

» ভিক্ষাবৃত্তি জাতির জন্য কলংকজনক : জেলা প্রশাসক

প্রকাশিত: ২৫. সেপ্টেম্বর. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজ:: সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেছেন, ভিক্ষাবৃত্তি জাতির জন্য কলংকজনক। একটা স্বাধীন জাতি হিসাবে এটা খুবই লজ্জাজনক।

বাঙ্গালী জাতি হিসাবে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশের একটি বিশেষ পরিচিতি রয়েছে। এটাকে রক্ষা করার জন্য সকলকে সাদা মন নিয়ে একযোগে কাজ করতে হবে।

রাস্তাঘাটে কিংবা মাজারে, বাজারে গেলে পেশাদার ভিক্ষুকরা ঘিরে ধরে। এদের চিহ্নিত করে স্থানীয় জনপ্রতিনিধিরা তালিকা করতে হবে। তালিকা প্রণয়নের পর বাজেট পেশ করে ভিক্ষাবৃত্তি বন্ধ করতে হবে। ভিক্ষা করা ভাল নয়, ভিক্ষুকদের আর্থিক সহযোগীতা দিয়ে ভিক্ষাবৃত্তি নির্মুল করে দিতে হবে।

শনিবার বিকেলে ভিক্ষাবৃত্তি বন্ধ করতে করনীয় নির্ধারনের লক্ষ্যে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার শাহেদ মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ্ ইমাদ উদ্দিন নাসিরী, সহকারী কমিশনার (ভূমি) বিজেন ব্যানার্জি, প্রেসক্লাব সভাপতি আজমল খান, মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান শেখ মো. মখন মিয়া, জালালপুর ইউপি চেয়াম্যান সুলাইমান হোসেন.দাউদপুর ইউপি চেয়াম্যান এইচ এম খলিল, বরইকান্দি ইউপি সদস্য এনাম উদ্দিন, তেতলী ইউপি সদস্য ফারুক আহমদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা মো. আব্দুল মোত্তাকিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিক আহমদ, শিক্ষা কর্মকর্তা জিয়া উদ্দিণ আহাম্মদ,পল্লী উন্নয়ন কর্মকর্তা শরবিন্দু ভূষণ দাশ, যুব উন্নয়ন কর্মকর্তা ফখরুজ্জামান ও এলজিডির সহাকারী প্রকৌশলী আব্দুস সামাদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30