শিরোনামঃ-

» জগন্নাথপুরে গ্রামের নামকরণ নিয়ে সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ১৬. অক্টোবর. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কুবাজপুরে গ্রামের নামকরণ নিয়ে উভয় পক্ষের মধ্যে ঘন্টাব্যাপি সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকেল ৪টার দিকে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের মধ্যে দিয়ে বয়ে যাওয়া জগন্নাথপুর-টু-বেগমপুর রোডের পাশে স্থানীয় কুবাজপুর গ্রামের কিছু সংখ্যক বাসিন্দা রাস্তার পাশে থাকা খালি মালিকানাধীন জায়গা পাইলগাঁও ইউনিয়নের সাবেক মেম্বার কাজল মিয়ার কাছ থেকে ক্রয় করে বসবাস করে আসছিলেন।

একসময় এই এলাকায় ছোট-বড় অনেক বসতবাড়ী তৈরী হয়। এমতাবস্থায় এ এলাকার বাসিন্দারা নামকরণ করেন কুবাজপুর নতুন পাড়া। এবং এলাকাবাসীর পক্ষ থেকে রাস্তা দিয়ে যাতায়াতকারীদের যাত্রা শুভ হোক নামে একটি সাইনবোর্ড লাগানো হয়।

সাইনবোর্ডটি দেখে ফুঁসে উঠেন জায়গার বিক্রেতা সাবেক ইউপি সদস্য রমাপতিপুরের বাসিন্দা কাজল মিয়া। তিনি চান কুবাজপুর নতুন পাড়া নামকরণ না করে তারই দাদার নামে রশিদনগর নামকরণ করা হউক। এ নিয়ে এলাকায় বেশকিছু দিন ধরে উত্তেজনা দেখা দেয়।

গত শুক্রবার বিকেলে কুবাজপুর নতুন পাড়া নামক সাইনবোর্ডটি কাজল মিয়ার লোকজন মাটি থেকে তুলে ফেললে কুবাজপুর গ্রামের বাসিন্দা ও রাণীগঞ্জ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সুলতান মিয়ার লোকজন প্রতিবাদ করলে এনিয়ে উভয়ের পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং এলাকায় থাকা লোকজন সংঘর্ষে লিপ্ত হওয়ার জন্য গ্রামে মাইকিং করা হয়। এমতাবস্থায় দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপি সংঘর্ষে দুপক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

গুরুতর আহতরা হলেন হাজী ছালিক মিয়া (৬৫), মাছুম আহমদ (২১), মজনু মিয়া (২৫) ও রাজু আহমদ (১৭)-কে স্থানীয় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এছাড়া অন্যান্য আহতদের মধ্যে কদ্দুস আলী (৬৫), আবুল কাসেম (৩০), ছাদিকুর রহমান (২৮), নাজিম উদ্দিন (২২) প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

খবর পেয়ে জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে জগন্নাথপুর থানায় কোন মামলা দায়ের করা হয়নি বলে জানান জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন। এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে জানান স্থানীয়রা।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30