শিরোনামঃ-

» এডভোকেট সুমন এর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি

প্রকাশিত: ১৮. অক্টোবর. ২০১৬ | মঙ্গলবার

সিলেট বাংলা নিউজঃ ষড়যন্তমূলক ভাবে ও মিথ্যা উক্তিতে একটি হত্যা মামলায় এডভোকেট খলিলুর রহমান সুমন কে আসামী করার প্রতিবাদে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি, সিলেট জেলা শাখার উদ্যোগে সোমবার বেলা ২টায় জেলা পরিষদ ভবনের সামনের রাস্তায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিলেট জেলাা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহীন এর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন সংগঠনের যুগ্ম-আহ্বায়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন।

বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ কে এম সমিউল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম, ব্যারিষ্টার আরশ আলী এডভোকেট, এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, এডভোকেট রাজ উদ্দিন, এডভোকেট আব্দুস সহিদ, এডভোকেট সনতু দাস, এডভোকেট দেবতোষ দেব, এডভোকেট নিতু কান্ত দাস, এডভোকেট হুমায়ূন রশিদ সুয়েব, এডভোকেট শহীদুল ইসলাম, এডভোকেট ফজলুর রহমান শিপু, এডভোকেট মনির উদ্দিন, এডভোকেট বিদ্যুৎ দাস বাপন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও ন্যায় বিচার নিশ্চিত করার ক্ষেত্রে আইনজীবীগণ আইন অঙ্গনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে থাকেন। দেশে কোন হত্যাকান্ড ঘটলে বা কোন ফৌজদারী অপরাধ সংগঠিত হলে বিচার প্রার্থী সহ আপামর জনগণের মতো প্রত্যেক আইনজীবীও চান প্রকৃত অপরাধীর শাস্তি হোক।

কিন্তু এর পাশাপাশি তারা এটাও চান যে, কোনভাবেই যেন কোন নিরপরাধ মানুষ অযথা হয়রানীর শিকার না হয়। বক্তারা বলেন, মোগলাবাজার থানার রায়বান গ্রামে সংঘটিত একটি হত্যাকান্ডের প্রেক্ষিতে মোগলাবাজার থানার মামলা নং ০৭, তাং ১৪/০৯/২০১৯ইং দায়ের হয় যাহাতে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা উক্তিতে তরুণ আইনজীবী খলিলুর রহমান সুমনকে উদ্দেশ্যমূলকভাবে প্রতিপক্ষের মামলা পরিচালনাকে বাধাগ্রস্থ করার জন্য আসামী করা হয়েছে মর্মে আমাদের কাছে প্রতিয়মান হয়েছে।

বক্তারা বলেন, এডভোকেট হিসেবে সিলেট শহরেই বসবাস করেন তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে অত্র মামলায় আসামী করার ফলে তাহার পেশা সহ স্বাভাবিক জীবন প্রায় বিপর্যস্থ হয়ে পড়েছে। যাহা সহকর্মী হিসেবে আমরা কোনভাবেই মেনে নিতে পারি না।

বক্তারা আরোও বলেন, মোগলাবাজার থানার রায়বান গ্রামে সংঘটিত হত্যাকান্ডের বিচার সহায়তা প্রদান করা প্রয়োজন তাহা ভিকটিমের পরিবারকে দিতে সিলেট জেলা বারের সদস্যরা প্রস্তুত আছেন।

কিন্তু পূর্ব বিরোধের কারণে মিথ্যাভাবে এডভোকেট খলিলুর রহমান সুমনকে মামলায় জড়িত করা কোনভাবেই কাম্য নয়। বক্তারা হত্যাকান্ডের বিষয়ে সুষ্ঠু তদন্ত করে এর সাথে জড়িত প্রকৃত অপরাধীদের শাস্তি নিশ্চিত করার সাথে সাথে নিরপরাধ এডভোকেট খলিলুর রহমান সুমনকে বর্ণিত মামলা হইতে অব্যাহতি দানের বিষয়ে যথাযথ ভূমিকা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30