শিরোনামঃ-

» চিহ্নিত সন্ত্রাসী ও ছিনতাইকারীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার জিডি

প্রকাশিত: ২০. অক্টোবর. ২০১৬ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ:: সিলেটের দক্ষিন সুরমা উপজেলার চিহ্নিত ছিনতাইকারী ও চোর ইকবাল হোসেন মিন্টুর বিরুদ্ধে থানায় জিডি করেছেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ নেতা হাজী গুলজার আহমদ।

গত ১৮ অক্টোবর মঙ্গলবার তিনি মোগলাবাজার থানায় একটি জিডি এন্ট্রি করেন। যার নং-৭১১। জিডিতে তিনি উল্লেখ করেন, তিনি সুরমা এক্সপ্রেস লিমিটেড এর চেয়ারম্যান এবং তাঁর নামীয় সুরমা এক্সপ্রেস লিমিটেড এর অধীনে ২০টি বাস ঢাকা-সিলেট মহাসড়কে নিয়মিত চলাচল করে।

তাঁহার ব্যানারে বিভিন্ন বাস মালিকের গাড়ীও চলাচল করে। তাছাড়া তিনি নিজের ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি স্থানীয় বিভিন্ন সামাজিক কর্মকান্ডও নিয়োজিত রয়েছেন।

তিনি দীর্ঘদিন যাবত দলীয় আনুগত্যের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সক্রিয় ও নিবেদিত প্রাণ কর্মী হিসেবে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

এলাকার অসহায়, দুস্থ ও গরীব লোকদের সব সময় সাহায্য-সহযোগিতা সহ বেকারত্বের কারণে অপরাধ জগতে প্রবেশকারী বখাটে তরুন যুবকদের প্রায়ই আর্থিক সহায়তা করছেন।

তিনি তাদেরকে বেকারত্ব দূরীকরণ ও অপরাধ দমনের উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। এইসব অপকর্ম পরিহার করে হালালভাবে ব্যবসা-বাণিজ্য করারও আহ্বান জানিয়েছেন।

তিনি আরো উল্লেখ করেন, ইকবাল হোসেন মিন্টু একই ইউনিয়নের বাসিন্দা এবং সে চুরি, ছিনতাই, রাহাজানি, দস্যুতা ও বিভিন্ন সময়ে দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত থাকে।

তার কৃত অপরাধের কারণে কোতোয়ালী থানা ও দক্ষিণ সুরমা থানায় একাধিক মামলা মোকদ্দমা হয়েছে। সে অপরাধ জগতেরে এক কুখ্যাত ব্যক্তি হিসেবে তাঁর ছবি কোতোয়ালী থানা ও দক্ষিণ সুরমা থানার অপরাধী তালিকায় ঝুলানো ছিল।

তাকে অপরাধ জগত হতে নিবারনের জন্য আওয়ামী লীগ নেতা হাজী গুলজার আহমদ সাহায্যের হাত বাড়িয়ে দেন এবং সব সময় আর্থিক সহযোগীতা করেন।

কিন্তু ইকবাল হোসেন মিন্টু তার নিকট হতে আর্থিক সহায়তা নিয়ে দ্রুত খরচ করে পুনরায় টাকা নিয়ে থাকে বা নিতে চায়। এইভাবে তিনি তাঁকে বার বার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে, ইকবাল হাজী গুলজার আহমদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে এবং তাঁকে দেখে নেয়ার হুমকি দেয়।

সে পরস্পরের নিকট বলতে থাকে যে, তাঁর ব্যবহ্নত প্রাইভেট কার, মোটর সাইকেল, রাস্তায় চলাচলরত গাড়ী, অফিস ইত্যাাদি ভাংচুর ও চুরি করে আর্থিক দাবী পূরণ করবে বলে হুমকি দেয়।

গত ১৭ অক্টোবর দিবাগত রাত অনুমান সাড়ে ৭টায় কুচাই ইউনিয়ন আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে গিয়ে ইকবাল হোসেন মিন্টু হাজী গুলজার আহমদের খোঁজ করতে থাকে।

তাঁকে না পেয়ে কার্যালয়ে উপস্থিত আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিকট জানায় যে, সে গুলজার আহমদের যেকোন ধরনের ক্ষতি করতে তৎপর। না হয় ইকবালের কথামতো গুলজার আহমদকে চলতে হবে।

এমতাবস্থায়, বিষয়টি শুনে তিনি ঐ কার্যালয়ে গিয়ে বিস্তারিত শুনে গুলজার আহমদের মোবাইল নং-০১৭১১-৪৪৪৮৬৬ এবং ০১৯৭১-৪৪৪৮৬৬ দিয়ে রাত অনুমান সাড়ে ৯টায় ইকবাল আহমদ মিন্টুর মোবাইল নং-০১৯২০-০৯৫৬৭৬ -তে কল করে লাউড স্পিকার দিয়ে তাঁকে খোজার কারণ জিজ্ঞেস করেন এবং হুমকি দেয়ার কারণ জিজ্ঞাসা করলে সে তার সাথে অশ্লীল ভাষায কথা বলে এবং বলে যে, তাকে আর্থিক সাহায্য না দেয়ায় গুলজার আহমদের প্রাইভেট কার, মোটর সাইকেল, সিলেট-ঢাকা রোডের সুরমা এক্সপ্রেস লিমিটেডের বাসে অাগুন দিয়ে পুড়াবে এবং অনেক গাড়ী নিজের অধীণে জব্দ রেখে হাজী গুলজার আহমদের নিকট থেকে হুমকি অনুযায়ী ইচ্ছেমতো অর্থ আদায় করবো।

এমনকি তার (ইকবাল হোসেন) এর অপরাধ জগতের সহযোগীদের হাজী গুলজার আহমদের প্রতি লেলিয়ে দিবে এবং অপরাধের মাত্রা বাড়িয়ে দিয়ে বুঝিয়ে দিবে বলে হুমকি প্রদর্শন করে।

ইকবাল আরো হুমকি দেয় যে, যদি উক্ত বিষয় বাড়াবাড়ি বা আইনের আশ্রয় নেয়া হয়, তাহলে গুলজার আহমদ সহ তার পরিবারের লোকজনকে প্রাণে হত্যা সহ যেকোন ধরনের ঘটনা ঘটাবে অথবা তাঁর সুরমা এক্সপ্রেস লিমিটেডের যানবাহনে অবৈধ মালামাল রেখে যাত্রী বা চালক/হেলপারদের ও মালিক হিসেবে তাঁকে ফাঁসিয়ে হয়রানী করা হবে।

হুমকিদাতা ইকবালের কথা কার্যালয়ে উপস্থিত লোকজন লাউড স্পিকারে শুনেছেন। তিনি একজন ব্যবসায়ী ও সামাজিক কর্মকান্ডের নিবেদিত কর্মী হিসেবে সার্বক্ষনিক ব্যস্ততার মধ্যে তার প্রাইভেট কার ও মোটর সাইকেল ইত্যাদি যত্রতত্র পার্কিং করে ব্যক্তিগত, সামাজিক ও অফিসিয়াল কাজ-কর্মে ব্যস্ত থাকেন।

ইকবাল ও তার সহযোগীদের নিয়ে যেকোন ধরনের ঘটনা ঘটিয়ে আমার জান-মালের ক্ষতিসাধন সহ যেকোন ধরনের ঘটনা ঘটানোর সম্ভাবনা বিদ্যমান।

এমতাবস্থায় হুমকিদানকারী কুখ্যাত ছিনতারী এবং এলাকার চোর হিসেবে পরিচিত ইকবাল হোসেন মিন্টুর বিরুদ্ধে আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল হয়ে হাজী গুলজার আহমদ মোগলাবাজার থানায় একটি জিডি এন্ট্রি করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30