শিরোনামঃ-

» কমরেড সুইট ও কমরেড সুমন এর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা আগামীকাল

প্রকাশিত: ২৬. অক্টোবর. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজঃ ২০০২ সালের (২৪-৩০) অক্টোবর মার্কিন এসএসএ কোম্পানির কাছে ১৯৮ বছরের জন্য চট্টগ্রাম বন্দর তুলে দেয়ার চক্রান্ত প্রতিহত করার দাবিতে ঢাকা-চট্টগ্রাম লং মার্চ থেকে ফেরার পথে ট্রেন দুর্ঘটনা নিহত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান সুমন ও মৌলভীবাজার জেলা বাসদের অন্যতম সংগঠক আবদুল গাফ্ফার চৌধুরী সুইট এর ১৪তম মৃত্যুবার্ষিকী আগামীকাল।

কমরেড সুইট ও কমরেড সুমন এর ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল ২৭ অক্টোবর বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় স্মরণ সভা আম্বরখানাস্থ বাসদ কার্যালয়ে অনুষ্টিত হবে।

এতে পার্টির সকল কর্মী-সমর্থকদের উপস্থিত থাকার জন্য বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর আহ্বান জানিয়েছেন।

উল্লেখ, মার্কিন এসএসএ কোম্পানির কাছে ১৯৮ বছরের জন্য চট্টগ্রাম বন্দর তুলে দেয়ার চক্রান্ত প্রতিহত করা, গ্যাস রপ্তানির চক্রান্ত বন্ধ, পিএসসি বাতিল, মাগুড়ছড়ার ক্ষতিপূরণ আদায়, বিদ্যুৎ খাত বহুজাতিক কোম্পানির হাতে তুলে দেয়ার সিদ্ধান্ত রোধ -এই দাবিতে ২০০২ সালের (২৪-৩০) অক্টোবর ঢাকা-চট্টগ্রাম লং মার্চ ছিল।

লং মার্চ চলাকালীন সুইট খানিকটা অসুস্থ হয়ে পড়েছিলেন। ২৬ অক্টোবর সুইটের শারীরিক অবস্থা বেশি খারাপ হয়ে পড়েন। অন্যদিকে সুমন অনার্স পরীক্ষার মধ্যেই লং মার্চ এ অংশ নিয়েছিলেন।

সুমন তার পরবর্তী পরীক্ষা দেয়ার জন্য এবং সুইট অসুস্থ হওয়ায় ২ জনই ২৬ অক্টোবর কুমিল্লা থেকে সিলেটের উদ্দেশ্যে ট্রেনে রওয়ানা হন। ২৬ অক্টোবর গভীর রাতে বহ্মণবাড়িয়ার (আখাউড়া জংশনের কাছে) আজমপুর স্টেশনে এক মারাত্মক ট্রেন দুর্ঘটনা সংঘটিত হয়। এতে সুমন ও সুইটসহ ৮ জন যাত্রী নিহত হয়।

শফিকুর রহমান সুমন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন এবং আবদুল গাফ্ফার চৌধুরী সুইট ছিলেন মৌলভীবাজার জেলা বাসদের অন্যতম সংগঠক।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30