শিরোনামঃ-

» আবারো ফুসে উঠছে পরিবহণ শ্রমিকরা; আন্দোলনের হুমকি

প্রকাশিত: ০৪. নভেম্বর. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ:: সিলেটে জেলা প্রশাসকের আশ্বাসের প্রতি বৃদ্ধাঙ্গুিল প্রদর্শন করে পরিবহণ শ্রমিকদের নির্যাতন-নিপীড়ন, চাঁদাবাজি ও হয়রানী অব্যাহত রেখেছে পুলিশ।

এর প্রতিবাদে আবারো ফুসে উঠছে পরিবহণ শ্রমিকরা। শুক্রবার (৪নভেম্বর) বিকেলে সিএনজি-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭)-এর অন্তর্গত সিলেটের আম্বরখানা-সালুটিকর শাখা নেতৃবৃন্দ এক সভা করেন।

সভায় প্রধান অতিথি ছিলেন সিএনজি-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর সিলেট জেলা সভাপতি জাকারিয়া আহমদ, বিশেষ অতিথি ছিলেন জেলা সাধারণ সম্পাদক আজাদ মিয়া, জেলা জেলা কল্যান সম্পাদক আবুল খান, আওয়ামী লীগ নেতা তেরা মিয়া।

সভায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, গত ২৯ অক্টোবর থেকে পরিবহণ শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট ডাক দিলে ২৭ অক্টোবর সিলেটের জেলা প্রশাসক শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনায বসেন।

আলোচনা সভায় পরিবহন শ্রমিকদের হয়রানী বন্ধ সহ ৬ দফা পূরনে সিলেটের জেলা প্রশাসক আশ্বাস প্রদান করলে শ্রমিকরা ১২ নভেম্বর পর্যন্ত পরিবহন ধর্মঘট স্থগিত করেন।

কিন্তু পুলিশ জেলা প্রশাসকের এ আম্বাসের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পরিবহণ শ্রমিকদের হয়রানী নির্যাতন ও চাঁদাবাজি অব্যাহত রেখেছে।

অতি সম্প্রতি বিমানবন্দর থানা পুলিশ নগরীর আম্বরখানা-সালুটিকর শাখা শ্রমিকদের উপর নির্যাতন ও লাঠিপেটা করে তাদের গুরুতর আহত করে।

চাঁদা না দেয়ায় পরিবহণ শ্রমিকদের উপর এ নির্যাতন চালানো হয়। পুলিশের এহেন নির্যাতন-নিপীড়ন, চাাঁদাবাজি ও হয়রানী অবিলম্বে বন্ধ করা না হলে পরিবহণ শ্রমিকরা মহা-সমাবেশ ধর্মঘট অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসূচী দিতে বাধ্য হবে।

আর এতে উদ্ভুত পরিস্থিতির জন্য জেলা প্রশাসনই দায়ী থাকবে বলে জানান তারা।

সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের আম্বরখানা-সালুটিকর শাখা সভাপতি সৈয়দ জুবের আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সম্পাদক মোস্তাক খান, সাবেক শ্রমিক নেতা তাজ উদ্দিন, আব্দুল মান্নান, চনু মিয়া, হাজী মালেক, জেলা অফিস সহকারী আসকর আলী সহ বিভিন্ন স্ট্যান্ড নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30