শিরোনামঃ-

» প্রাণিসম্পদমন্ত্রীর পদত্যাগ চাইলেন হানিফ

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০১৬ | শনিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের লোকদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনায় প্রাণিসম্পদ মন্ত্রীর নিস্পৃহ ভূমিকা এবং হিন্দু সম্প্রদায়ের নেতাদেরকে ছোট ঘটনাকে বড় করে দেখানো হয়েছে বলে শাসানোর অভিযোগে মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ।

শুক্রবার দুপুরে শাহবাগে ব্রাহ্মণবাড়িয়ার হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা ও লুটপাটের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের অবরোধের মুখে হানিফ এই দাবি করেন। নাসিরনগরে মন্দির ও বাড়িঘরে ভাঙচুর, লুটপাটের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়’–এর ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলকারীরা জাতীয় প্রেসক্লাব হয়ে শাহবাগ এলাকায় গিয়ে শাহবাগ মোড় অবরোধ করেন। দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত তারা শাহবাগ মোড় অবরোধ করে রাখেন। এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা। সেখান থেকেও কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে যোগ দেন।

এ সময় মাহবুব উল-আলম হানিফ এই এলাকায় এলে অবরোধের মুখে পড়েন। তিনিও অবরোধকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে মন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগ তুলে গত রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১৫টি হিন্দু মন্দির ও শতাধিক ঘরবাড়িতে হামলা হয়। পাশের জেলা হবিগঞ্জের মাধবপুরেও ২টি মন্দিরে হামলা হয়।

এই ঘটনার ৩ দিন পর স্থানীয় সংসদ সদস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক এলাকায় গিয়ে বলেন, ‘বিষয়টি নিয়ে মালাউনরা বাড়াবাড়ি করছে। আর সাংবাদিকরা উস্কানি দিচ্ছে।’ নাসিরনগর হামলার পর মন্ত্রীর এই ধরনের বক্তব্য আরও ক্ষুব্ধ করে তোলে সংখ্যালঘু সম্প্রদায়কে।

এর প্রতিবাদে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচির সঙ্গে সংহতি জানায়।

এ সময় বক্তারা অবিলম্বে হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানান। অবরোধের মুখে হানিফ বলেন, ‘হামলাকারী যে দলেরই হোক তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না। বাংলাদেশ আওয়ামী লীগ কখনোই সাম্প্রদায়িকতায় বিশ্বাস করেনি, করবেও না।’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ‘যারা বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছে তারা দেশে অরাজকতা সৃষ্টির লক্ষে বারবার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা সব সময়ই তাদের এসব অপচেষ্টাকে প্রতিহত করার লক্ষে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও প্রহরীর মতো কাজ করে যাবো।’

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30