শিরোনামঃ-

» সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিপিবি-বাসদ সিলেট জেলা শাখার সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ০৯. নভেম্বর. ২০১৬ | বুধবার

 

সিলেট বাংলা নিউজঃ মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বাম-প্রগতিশীল শক্তির নেতৃতে দেশব্যাপী প্রতিরোধ গড়ে তুলার আহব্বান জানিয়েছেন সিপিবি-বাসদ জোট।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল ৪টায় দেশব্যাপী সিবিপি-বাসদের ‘সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ দিবস’এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিপিবি-বাসদ সিলেট জেলা শাখার সমাবেশে এই আহব্বআন জানান।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশব্যাপী হিন্দু-সম্প্রদায়ের উপর হামলা, সাম্প্রদায়িক সহিংসতা, বাড়ী-ঘরে লুটপাট, জমি দখল এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের উপর পুলিশের বর্বর হামলার প্রতিবাদে এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিপিবি-বাসদ সিলেট জেলার শাখার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সিপিবি সিলেট জেলার সাধারন সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় বক্তব্য রাখেন বাসদ জেলা সমনয়¦ক আবু জাফর, সিপিবি জেলা সদস্য খায়রুল হাসান, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ সুমন, সিপিবি সিলেট জেলা সদস্য গোলাম রাব্বী চৌধুরী ওয়াফী , ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সপ্তর্ষী দাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি পাপ্পু চন্দ্র প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা হয়েছে। গোবিন্দগঞ্জে আদিবাসীদের উচ্ছেদের জন্য তাদের ওপর পুলিশ গুলি চালিয়েছে।

চারিদিকে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে। জনগণের গণতান্ত্রিক অধিকার ক্রমশ খর্ব করা হচ্ছে। এই অবস্থা মেনে নেওয়া যায় না। মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে দেশব্যাপী প্রতরোধ গড়ে তুলতে হবে।

বক্তারা আরও বলেন, সাম্প্রদায়িকতার রাজনীতি আর লুটপাটের রাজনীতি এখন একাকার হয়ে গেছে। আর তার খেসারত দিতে হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়কে। সরকার সংখ্যালঘুদের রক্ষায় কার্যকর কিছু করছে না।

রাষ্ট্র সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে। সাম্প্রদায়িকতাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার ক্ষেত্রে বুর্জোয়া দলগুলোর নগ্ন প্রতিযোগিতা রয়েছে। এই অবস্থায় বাম-প্রগতিশীল শক্তির নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বক্তারা, ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতা জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30