শিরোনামঃ-

» কর অঞ্চল, সিলেট আয়োজিত রাজস্ব পর্যালোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২. নভেম্বর. ২০১৬ | শনিবার

সিলেট বাংলা নিউজ:: সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এবং কর অঞ্চল সিলেট আয়োজিত ২০১৬-২০১৭ অর্থবছরের শুল্ক, ভ্যাট ও আয়কর বিভাগের অক্টোবর ২০১৬ (সাময়িক) রাজস্ব পর্যালোচনা সভা শুক্রবার রাতে নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সদস্য মো. আব্দুর রাজ্জাক’র সভাপতিত্বে ও কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার মো. শফিকুল ইসলাম’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর তথ্য ব্যবস্থাপনা ও সেবা) শ্রী কালিপদ হালদার, সদস্য (মূসক নীতি) ব্যরিস্টার জাহাঙ্গীর হোসেন, সদস্য (কর নীতি) পারভেজ ইকবাল, সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) ও ভ্যাট অনলাইন প্রজেক্ট এর প্রকল্প পরিচালক মো. রেজাউল হাসান, মহাপরিচালক (সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল) মো. বেলাল উদ্দিন, কর অঞ্চল-সিলেট এর কর কমিশনার মোহাম্মদ আবু দাউদ ও সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন।

প্রধান অতিথির বক্তব্যে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, সিলেটের ব্যবসায়ীদের মধ্যে কর এবং ভ্যাট প্রদানে অনেকগুন আগ্রহ বেড়েছে।

তাদের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠেছে তা সত্যিই প্রসংশনীয়। তিনি সিলেটের সকল ব্যাবসায়ীদেরকে এনবিআর এর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

সেই সাথে তিনি অনলাইনে ই-পেমেন্ট এর মাধ্যমে নিজ নিজ ভ্যাট অনলাইন প্রজেক্ট কিভাবে বাস্তবায়ন হলে মূসক প্রদানে ব্যবসায়ীদের মাঝে সহজে ভ্যাট আদায় করতে পারবেন এবং সরকারের রাজস্ব আয়ও কিভাবে বাড়বে ও রাজস্ব আহরণ প্রক্রিয়ায় স্বচ্ছতা কিভাবে আসবে সে বিষয়ে আলোচনা করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন কাস্টম্স, এক্সাইজ এন্ড কমিশনারেট, সিলেট এর অতিরিক্ত কমিশনার মো. রাশেদুল আলম, অতিরিক্ত কর কমিশনার মো. তৌহিদুল ইসলাম, কাস্টমস ও ভ্যাট এর সহকারী কমিশনার সাজেদুল হক, মো. পায়েল পাশা, কাস্টম্স, ভ্যাট ও আয়কর বিভাগের কর্মকর্তাবৃন্দ সহ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৮৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30