শিরোনামঃ-

» কানাইঘাটের সাতবাঁক ইউনিয়ন এখন থেকে ভিক্ষুকমুক্ত ঘোষনা

প্রকাশিত: ১৪. নভেম্বর. ২০১৬ | সোমবার

সিলেট বাংলা নিউজ:: কানাইঘাট উপজেলা সাতবাঁক ইউনিয়ন এখন ভিক্ষুকমুক্ত।

সরকার এবং প্রবাসী ও ব্যবাসায়ীদের সার্বিক সহযোগীতায় এই ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়েছে। ইউনিয়নের ভিক্ষুকদের পূর্ণবাসনের উদ্যোগও নেওয়া হয়েছে।

এছাড়াও শতভাগ স্যানিটেশনের আওতায়ও নিয়ে আসা হয়েছে এই ইউনিয়নকে। এসব কার্যক্রম প্রত্যক্ষ করতে সোমবার (১৪ নভেম্বর) সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন পরিদর্শন করেছেন সাতবাঁক ইউনিয়ন।

এ উপলক্ষে ইউনিয়ন কমপ্লেক্সে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রবাসী এবং ব্যবসায়ীদের সংবর্ধনাও দিয়েছে ইউনিয়ন পরিষদ। সাবেক ছাত্রনেতা সিলেট জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, সরকার এবং দেশের সচেতন জনগোষ্টি সুবিধাবঞ্চিতদের পাশে দাড়ালে পুরো দেশ একদিন ভিক্ষুকমুক্ত হয়ে যাবে।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশ গড়াও আমাদের পক্ষে আরো সহজ হবে। যেভাবে এগিয়ে এসেছেন সাতবাঁক ইউনিয়নের প্রবাসী এবং ব্যবসায়ীরা। আসুন আমরা সবাই মিলে এই প্রচেষ্টা অব্যাহত রাখি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, কানাইঘাট উপজেলা নির্বাহী অফিসার তারেক মোহাম্মদ জাকারিয়া, সহকারী পুলিশ কমিশনার উত্তর সার্কেল ধীরেন্দ্র চন্দ্র মহাপাত্র, উপজেলা ভূমি কমিশনার মিন্টু চৌধুরী, সমাজসেবা অধিদপ্তর সিলেট’র উপ-পরিচালক নিবাস চন্দ্র।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হারিছের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সৌদি প্রবাসী আমিনুর রশিদ মারুফ, শেখ মোহাম্মদ ইয়াহিয়া, নিজাম উদ্দিন, মৌলভী আবুল হারিছ, ব্যবসায়ী নাজিম উদ্দিন, হাবিব আহমদ, ইউপি সদস্য রইছ উদ্দিন, আব্দুন নুর, সাইখুল আলম, সাব্বির আহমদ, সাবেক ছাত্রনেতা এডভোকেট আব্দুল খালিক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মখদ্দছ আলী প্রমূখ।

পরে ইউনিয়নের দাবাধরণীর মাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৭ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত একটি ভবন উদ্বোধন করেন জেলা প্রশাসক।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30