শিরোনামঃ-

» স্কুল ছাত্রী অপহরনের ১০ দিন পর উদ্ধার

প্রকাশিত: ১৭. নভেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

ডেস্ক সংবাদ:: সিলেট নগরীর বাগবাড়ীতে স্কুল ছাত্রী অপহরণের ১০ দিন পর সিলেট সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলার মখলিছুর রহমান কামরানের অফিস থেকে উদ্ধার করেছে পুলিশ।

মামলার দেড় মাস অতিবাহিত হলেও অপহরণকারীরা এখনো তাদের গ্রেফতার করা হয় নাই। ভিকটিম উদ্ধারের ২ দিন আগে অপহরণকারী মো. কুতুব উদ্দিনের বড় ভাই মিটু মিয়াকে পুলিশ তার বাসা থেকে গ্রেফতার করে, পরে ভিকটিমকে উদ্ধারের পর পুলিশ তাকে ছেড়ে দেয়।

মামলা সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার চানঁভাগ গ্রামের এবং বর্তমান সিলেট নগরীর বাগবাড়ী প্রমুক্তা- ৫৮নং বাসার মৃত মনোরঞ্জন করের মেয়ে পিডিবি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীতে অধ্যয়নরত ছাত্রী সুমি রাণী কর (১৬)।

গত ৩ অক্টোবর সোমবার বিকাল ৩টায় কোচিং সেন্টার থেকে বাসায় ফেরার পথে নিউনেশন স্কুল এন্ড কলেজের সামনের রাস্তায় পৌছা মাত্র বিশ্বনাথ উপজেলার ধরারাই গ্রামের বর্তমান ঠিকানা বাগবাড়ী প্রমুক্ত- ৬৯নং বাসার ভাড়াটিয়া মন্তাজ আলির ছেলে মোহাম্মদ কুতুব উদ্দিন (২৫) সহ অজ্ঞাতনামা ২/৩ জন জোরপূর্বক একটি গাড়িতে উঠিয়ে নিয়ে যায়।

রাতে অপহৃতা ভিকটিমের মা স্বপ্না রাণী কর (৪২) ঘটনাটি জানার সাথে সাথে অপহরণকারী কুতুব উদ্দিনের মোবাইল নাম্বার সংগ্রহ করে তাকে ফোন দিলে সে বলে ভিকটিম তার হেফাজতে আছে এবং মামলা মোকাদ্দমা না করার জন্য হুমকি দেয় ।

ঘটনার ৪ দিন পর ভিকটিমের মা স্বপ্না রাণী কর বাদী হয়ে সিলেট কোতোয়ালী মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন, মামলা নং- ০৯/৩০৫, তাং- ০৭/১০/২০১৬ ইং।

ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৭/৩০ অপহরণ ও তৎকর্মে সহায়তা করার অপরাধ।

মামলায় আসামী করা হয়েছে বিশ্বনাথ উপজেলার ধরারাই গ্রামের বর্তমান বাগবাড়ি প্রমুক্তা- ৬৯ এর ভাড়াটিয়া মন্তাজ আলীর ছেলে মো. কুতুব উদ্দিন সহ অজ্ঞাতনামা ২/৩ জন ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অঞ্জন চৌধুরী জানান আসামীর বড় ভাই মিটু মিয়াকে আটক করে ভিকটিমকে উদ্ধার করেছি।

১৩ অক্টোবর সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিজ্ঞ বিচারক হরিদাস কুমারের খাসকামরায় ভিকটিমের ২২ ধারায় জবানবন্দি নেয়া হয়।

ওই দিন আদালতের নির্দেশে ভিকটিমের মেডিকেল পরীক্ষা জন্য সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করে ১৫ অক্টোবর মেডিকেল পরীক্ষা শেষে বাগবাড়ীর নিরাপত্তা হেফাজতে রাখা হয়। অপহরণকারী মো. কুতুব উদ্দিনকে গ্রেফতারের জন্য পুলিশ জোর তৎপরতা চালাচ্ছে ।

হিউম্যান রাইটস্ কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিস (এইচআরসিবিএম) সিলেট বিভাগীয় চ্যাপ্টারের সভাপতি, “লাভ জিহাদ” বিশেষজ্ঞ রাকেশ রায় জানান, সিলেট একটি প্রবাসী অধ্যূসিত নগরী, এখানে লাভ জিহাদের কর্মীরা খুবই সক্রিয় রয়েছে।

ভূয়া ফেসবুক আইডি খুলে, মোবাইলে রং নাম্বারে পরিচয় ধর্ম এবং নাম গোপন করে ভালো চাকরি সহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে সংখ্যালঘু স্কুল কলেজে পড়ূয়া মেয়েদের লাভ জিহাদের ফাঁদে ফেলে ধর্মান্তরিত করা হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30