শিরোনামঃ-

» গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে নবান্ন ও পিঠা উৎসব উদযাপিত

প্রকাশিত: ১৭. নভেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

গোলাপগঞ্জ প্রতিনিধি সালমান কাদের:: গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে নবান্ন ও পিঠা উৎসব-১৪২৩ বঙ্গাব্দ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অগ্রাহায়ণ)) বিকাল ৪টায় উপজেলা পরিষদ সম্মেল কক্ষে  অগ্রাহায়ণ মাসের শুরুতে নবান্ন ও পিঠা উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা খায়রুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন।

বক্তব্যকালে তিনি  বলেন, গ্রাম বাংলার হাজার বছরের সংস্কৃতি পিঠা উৎসব আমাদের মধ্যে নবপ্রেরণার সৃষ্টি করে অগ্রাহায়ণ মাস আসলেই বাংলার ঘরে ঘরে আনন্দের বন্যা দেখা দেয়।

আজ গ্রাম-বাংলার মাঠ মাঠে পাকা ধান,কৃষক সমাজসহ সকলকে জানান দিচ্ছ সোনালী বার্তা। এ উৎসব আমাদের মধ্যে যে আনন্দের সৃষ্টি করে তা যুগ যুগ ধরে যেন জাগ্রত থাকে এই গ্রাম বাংলার মানুষের অন্তরে।

এসময় উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের সহধর্মীনীরা নিজ হাতে তৈরি করে বিভিন্ন ধরনের পিঠা অনুষ্ঠানে নিয়ে এলে তিনি তাদের প্রশংসা করে বলেন, আজকের এই দিনটি আমাদের কাছে অত্যন্ত স্মরণীয় ও আনন্দঘন মুহূর্ত।

আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর ক্যাডেট কলেজের সাবেক প্রিন্সিপাল মোহাম্মদ ফজলুল করিম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিক উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌরীন করিম, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফনিন্দ্র চন্দ্র সরকার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মীর মোহাম্মদ আব্দুর নাসের, উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ জামাল মিয়া, সাংবাদিক মোহাম্মদ চেরাগ আলী, তরুন সমাজকর্মী নাজিম উদ্দিন লস্কর।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30