শিরোনামঃ-

» সিলেট চেম্বারের উদ্যোগে এসআইবিএল এমডি’র সাথে মতবিনিময়

প্রকাশিত: ১৯. নভেম্বর. ২০১৬ | শনিবার

 

ষ্টাফ রিপোর্টার:: দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে সোশ্যাল ইসলামী ব্যাংক লিঃ (এসআইবিএল) এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. শফিকুর রহমানের সাথে চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা শনিবার (১৯ নভেম্বর) বিকেলে এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্টে অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসআইবিএল এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. শফিকুর রহমান বলেন, সিলেট বিনিয়োগের জন্য একটি আদর্শ স্থান।

এখানে জমি, পুঁজি, গ্যাস সহ শিল্প স্থাপনের সকল উপকরণ বিরাজমান। সঠিক দিকনির্দেশনা ও পৃষ্ঠপোষকতা পেলে সিলেটে যেকোন শিল্প উদ্যোগ সফল হবে।

তিনি আরো উল্লেখ করেন প্রবাসী বিনিয়োগ ও প্রাকৃতিক সম্পদের প্রাচুর্যতা সিলেটকে অত্যন্ত সম্ভাবনাময় করে তুলেছে। তিনি সিলেটের ব্যবসায়ীদের শুধুমাত্র ট্রেডিং ব্যবসার উপর নির্ভরশীল না থেকে দীর্ঘমেয়াদী এবং উৎপাদনমুখী বিনিয়োগে এগিয়ে আসার আহবান জানান।

এতে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি শিল্পখাতে সিলেট অনেকদূর এগিয়ে যাবে। এ ব্যাপারে তিনি সোশ্যাল ইসলামী ব্যাংকের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি শিল্পখাতে সিলেটকে এগিয়ে নেওয়ার জন্য নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সহযোগিতা ছাড়া শিল্পখাতের উন্নয়ন সম্ভব নয়।

তিনি উল্লেখ করেন ইতোপূর্বে সিলেটে ছাতক পেপার মিল, সিলেট টেক্সটাইল মিল সহ অনেকগুলো শিল্প প্রতিষ্ঠান ছিল, সময়ের ব্যবধানে সিলেট এখন পিছিয়ে পড়েছে।

বর্তমান সরকার সিলেটের শিল্পখাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও ইলেক্ট্রনিক্স সিটি স্থাপন, সিলেট-ঢাকা মহাসড়ককে ৪ লেনে উন্নীতকরণ সহ বিভিন্ন সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি এসব উদ্যোগকে সফল করতে সোশ্যাল ইসলামী ব্যাংক’কে এগিয়ে আসার আহবান জানান।

সালাহ্ উদ্দিন আলী আহমদ প্রবাসী বিনিয়োগে প্রতিষ্ঠিত এক্সলসিয়র সিলেটের ভূয়সী প্রশংসা করে বলেন, মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠা এই হোটেল এন্ড রিসোর্ট পর্যটন শিল্পে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। তিনি নান্দনিক পরিবেশে এই মতবিনিময় সভার জন্য এক্সলসিয়র সিলেটকে অভিনন্দন জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালকবৃন্দ- মো. হিজকিল গুলজার, মো. লায়েছ উদ্দিন, মো. এমদাদ হোসেন, এহতেশামুল হক চৌধুরী, প্রবাসী উদ্যোক্তা গোলাম রব্বানী চৌধুরী ফারুক ও এক্সেলসিয়র সিলেটের ব্যবস্থাপনা পরিচালক সাঈদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), চন্দন সাহা, মো. বশিরুল হক, সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের সাবেক সভাপতি ফালাহ্ উদ্দিন আলী আহমদ, এক্সেলসিয়র সিলেটের ডাইরেক্টর মার্কেটিং আহমদ আলী, এসআইবিএল সিলেট শাখার এসইভিপি ও ব্যবস্থাপক আবু রুশ্দ ইফতেখারুল হক প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30