শিরোনামঃ-

» রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে গোলাপগঞ্জে বিশাল বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ০৩. ডিসেম্বর. ২০১৬ | শনিবার

গোলাপগঞ্জ প্রতিনিধি, সালমান কাদেরঃ মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের নির্যাতন নিপীড়ন, ধর্ষণ ও গণহত্যার প্রতিবাদে গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউপির চন্দরপুরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহত্তর চন্দরপুর ইসলামী যুব সমাজের উদ্যোগে শনিবার (৩ ডিসেম্বর) বাদ আছর এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

“শান্তিতে সুচির পুরষ্কার, কেড়ে নেয়া দরকার”, “বার্মায় মুসলিম হত্যা কেন, জাতিসংঘ জবাব চাই” ইত্যাদি স্লোগানে স্লোগানে বিশাল বিক্ষোভ মিছিলটি চন্দরপুর কেন্দ্রিয় জামে মসজিদ থেকে শুরু হয়ে চন্দরপুর বাজারের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে চন্দরপুর সিএনজি স্ট্যান্ড এর পার্শ্ববর্তী চন্দরপুর-বিয়ানীবাজার রোডে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আমকোনা মাদ্রাসার মুহতামিম নুর উদ্দিনের সভাপতিত্বে এবং বৃহত্তর চন্দরপুর যুব সমাজের সভাপতি আব্দুল বাছিত ও হাফিজ কাওছারের যৌথ পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, আমকোনা মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা খলিলুর রহমান, সুনামপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা হেলাল আহমেদ, কালিয়াডহর জামে মসজিদের ইমাম মাওলানা ফারুক আহমেদ, জেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়ছল আহমেদ, হাফিজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা জামিল আহমেদ, আমকোনা মাদ্রাসার শিক্ষক মাওলানা ইমাম উদ্দিন, জামেয়া ইসলামিয়া দারুল উলুম বৃহত্তর চন্দরপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা রশিদ আহমেদ, মাওলানা মুফতি মিজানুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা মায়ানমারে মুসলিমদের উপর বর্বরোচিত গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা বন্ধের দাবি জানান।

তারা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের বর্ডার খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার প্রতি জোর দাবি তুলে ধরেন।

এছাড়াও বক্তারা জাতিসংঘ, ওআইসি, ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগগুলোর তীব্র সমালোচনা করে বার্মায় শান্তি প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহবান জানান।

শান্তিতে নোবেল বিজয়ী অং সান সুচির প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে বক্তারা তার পুরষ্কার জব্দ করার জন্য নোবেল কমিটির প্রতি জোর দাবি জানান।

প্রতিবাদ সভায় বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী সুহেল আহমেদ, মাওলানা আফজল আহমেদ, হাফিজ মাওলানা বুরহান উদ্দিন, মাওলানা আব্দুল মুসাব্বির, মাওলানা আব্দুর রহমান, হাফিজ মনোয়ার আহমেদ, হাফিজ আজহারুল ইসলাম, হাফিজ রেদোয়ান, মাওলানা আবু বক্কর, মাওলানা কামরুল ইসলাম, আব্দুর রব, দৈনিক যুগান্তর পত্রিকার গোলাপগঞ্জ প্রতিনিধি হারিছ আলী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য কেএম সুহেল আহমেদ, সিলেট বাংলা নিউজ ডটকম’র গোলাপগঞ্জ প্রতিনিধি সালমান কাদের দিপু প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30