শিরোনামঃ-

» নকল নবিশদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

প্রকাশিত: ০৪. ডিসেম্বর. ২০১৬ | রবিবার

ষ্টাফ রিপোর্টার:: বাংলাদেশ এক্সট্রা মোহরার নকল নবিসদের চাকুরী স্থায়ী করার দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হয়।

রোববার (৪ ডিসেম্বর) বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিস) এসোসিয়েশন সিলেট বিভাগ’র উদ্যোগে সিলেটের তালতলাস্থ জেলা সাব রেজিষ্ট্রারী অফিস প্রাঙ্গনে কর্মবিরতি পালন ও বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসোসিয়েশনের সিলেট বিভাগের সভাপতি শ্রী তপন কান্তি দে।

নকল নবিস সিলেট জেলার সিনিয়র সহ-সভাপতি সাহাব উদ্দিনের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী আতিকুর রহমানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় সাধারণ সম্পাদক বাবর মিয়া, সাংগঠনিক সম্পাদক নিজাম আল দ্বিন, অর্থ সম্পাদক জুনেদ আহমদ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জয় প্রকাশ দে, আব্দুল মালিক, পাবন ঘোষ, কামাল আহমদ, আতাউর রহমান, বেলাল আহমদ মুরাদ, আনহার আলী, মামুন আহমদ, মুতাহার হোসেন, সুগ্রীবদে, অজয় দে, শুভ্রত দত্ত, সঞ্জুলাল ধর, নুর আলম, মুশারফ হোসেন, খায়রুল ইসলাম, নুরুজ্জামান জাহেদ, এস এম নোমান, রাশেদ আহমদ, তরুন শর্মা, মুহিত খান, মহিলা সম্পাদিকা পূনিমা রানি দত্ত, সাথি রানি দাশ, রুকসানা খানম, রাবেয়া খান, পারভিন আক্তার, গোয়াইন ঘাটের সভাপতি এবাদুর রহমান, দক্ষিণ সুরমার খালেদ আহমদ, বালাগঞ্জের দেবাশীষ দাস প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ ভুমি রেজিস্ট্রেশন বিভাগের নকল নবীশগণ জনগণের সেবক হিসেবে কাজ করেন। তারা দীর্ঘদিন থেকে অক্লান্ত পরিশ্রম ও যত্নের সহিত তাদের দায়িত্ব পালন করে আসছে।

কিন্তু এতো পরিশ্রম করার পরও তাদেরকে সঠিক ভাবে মুল্যায়ন করা হয় না।

বাংলাদেশ সরকারের হাজার হাজার কোটি টাকার রাজস্ব আয়ের ক্ষেত্রে তাদের গুরুত্বপূর্ন ভুমিকা রয়েছে। তাদেরকে অনেক দিন ধরে চরম অবহেলা ও বঞ্চনার শিকার হয়ে আসতে হচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে ঘোষণা দিয়েছিলেন নকল নবিশদের চাকুরী স্থায়ীত্ব করা হবে।

কিন্তু আজ পর্যন্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকার জননেত্রী শেখ হাসিনা এক্সট্রা মোহরার নকল নবিশদের চাকুরী স্থায়ীকরণ করা হয়নি।

তাই নকল নবিশদের দবি ও বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি বাস্তবায়ন করার জন্য শেখ হাসিনার প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

পাশাপাশি নকল নবিশদের গত ১৪ মাসের বকেয়া বেতন পরিশোদের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30