শিরোনামঃ-

» শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাব’র আলোচনা ও দোয়া

প্রকাশিত: ১৪. ডিসেম্বর. ২০১৬ | বুধবার

নিজস্ব প্রতিবেদক:: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্টিত হয়।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে সহ-সাধারণ সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, সাধারণ সম্পাদক মকুসদ আহমদ মকসুদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক খন্দকার আব্দুর রহিম, সিলেট বাংলা নিউজ ডটকম’র সম্পাদক মো. কামাল আহমদ।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী বাঙ্গালী জাতিকে মেধাশূন্য করার লক্ষ্যে নীল নকসার মাধ্যমে বুদ্ধিজীবীদের তালিকা করে নৃশংস হত্যাযজ্ঞ চালিয়েছিল। পাক বাহিনী ভেবেছিল যদি বাঙ্গালী জাতিকে মেধাশূণ্য করা যায় তাদের মিশন সফলকাম হবে। কিন্তু তাদের ঐ অসৎ উদ্দেশ্য সফল হয়নি।

বাংলার বীর মুক্তিযোদ্ধারা ঠিকই রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে কাংখিত সেই বিজয় ছিনিয়ে এনেছিল।

বক্তারা বুদ্ধিজীবীদেরকে জাতীর শ্রেষ্ট সূর্য সন্তান হিসেবে আখ্যায়িত করেন। তাদের এই ত্যাগ পুরো বাঙ্গালী জাতি চিরদিন সশ্রদ্ধ কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন রুহুল আমীন নগরী। শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মধুবন সুপার মার্কেট মসজিদের ইমাম মাওলানা আব্দুল হালিম।

সভায় আরো উপস্থিত ছিলেন- আফরোজ খান, তাওহিদুল ইসলাম, জাবেদ আহমদ, ফারহানা বেগম হেনা, মাসুদ আহমদ রনি, মাজহারুল ইসলাম সাদি, উদয় জুয়েল, আতিক সামি, ফাহাদ মারুফ, ইকবাল আহমদ, সৈয়দ উবায়দুর রহমান, এম.এ ওয়াহিদ চৌধুরী, এটিএম ফয়সল, মধুবন মসজিদের মুয়াজ্জিন মাওলানা কয়েস আহমদ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30