শিরোনামঃ-

» জৈন্তাপুরে অবাধে সরকারী গাছ নিধন; ছবি তুলতে গিয়ে সাংবাদিক লাঞ্চিত

প্রকাশিত: ২৪. জানুয়ারি. ২০১৭ | মঙ্গলবার

আল মাসুম, জৈন্তাপুর প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেহপুর ইউপির হেমু মৌজার জেল নং (৩১৬) এর ভি পি ২১০নং খতিয়ানের সাবেক এস এ ২৯৫নং দাগের ভূমি হইতে প্রায় ২ লক্ষ টাকার গাছ কেটে নিয়েছে হেমু ভাট পাড়া এলাকার (১) আজিদ উল্লাহ উরফে শিদ কাটা আজিদ উল্লাহ পিতা – মৃত ইসরাক আলী উরফে ইছাই চুর (২) সাদ্দাম আহমদ পিতা আজিদ উল্লাহ (৩) আশরাফ আহমদ পিতা কুদ্রত উল্লাহ বলে জানা যায়।

১৯৭০ইং সনের কানাই নম শুদ্র পিতা আগর নম শুদ্র ভারতে চলিয়া যায় এবং উক্ত সম্পতি ভি পি তালিকাভুক্ত হয় বর্তমান হাল জরিপে ইহা ১নং খতিয়ান ভুক্ত হয় যাহার মালিক বাংলাদেশ সরকার পক্ষে মাননীয় জেলা প্রশাসক সিলেট ১৯৭৮ইং সনে আজিদ উল্লাহ একটি জাল দলিল সৃজন করেন উক্ত জাল দলিলের বিরুদ্ধে কানাইর উত্তর আদিকারি পরিন্দ্র নম গং একটি জাল দলিলের বিরুদ্ধে  মাননীয় সহকারী জজ জৈন্তাপুর আদালতে স্বত্ব মোকদ্দমা নং- ৮৫ /২০১২ মামলা দায়ের করেন, উক্ত আদালতে সুষ্ট বিচার না পাওয়ায় মাননীয় দায়রা জজ আদালতে স্বত্ব আপিল মোকদ্দমা নং ২৯২/১৬ চলমান রহিয়াছে আরো জানা যায় যে আজিদ উল্লাহ ও সাদ্দাম এর বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা রয়েছে।

বর্তমান জৈন্তাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শ্রীমতি জয়মতি রানি জানান ১২/০১/২০১১ইং তারিখে সেটেলমেন্ট জরিপের সার্বেয়ার উক্ত ভূমির অবস্তান তদন্ত করিতে আসিলে আজিদ উল্লাহ ও সাদ্দাম গং মহিলা ভাইস চেয়ারম্যান ও সার্ভেয়ারকে দা সহ দেশীয় অস্র দিয়ে মারপিট করেন ইহাতে মহিলা ভাইস চেয়ারম্যান বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন মামলা নং- ১/১১।

পুলিশ সরজমিনে তদন্ত ও সাক্ষী প্রমাণ গ্রহন করিয়া গঠনার সত্যতা পাওয়ায় প্রসিকিউশন রিপোর্ট মাননীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতে দাখিল করিয়াছেন।

উক্ত মামলা সন্দেহাতিত ভাবে প্রমাণিত হওয়ায় ৬/৭/২০১৫ইং তারিখে বিবাদিদের বিরুদ্ধে ১ হাজার টাকা দন্ড অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেন মাননীয় আদালত। ১৪ জুন ২০০৮ইং তারিখে দৈনিক সিলেটের ডাক সহ বিভিন্ন পত্রিকায় তার ভূমি দখলের বিষয়ে সংবাদ প্রকাশিত হয়।

উক্ত শিদ কাটরা আজিদ উল্লাহ গং হেমু মৌজার ১নং খতিয়ান ভুক্ত ৩০৮নং দাগের গোপাটের ভূমি অবৈধ ভাবে দখল করে পাকা ঘর তৈরী করে নেয়ায় আজিদ উল্লার বিরুদ্ধে এলাকার মেম্বার সহ মুরব্বিয়ান সহকারী কমিশনার ভূমি জৈন্তাপুর বরাবরে একটি দরখাস্ত দাখিল করেন। দরখাস্তের ভিত্তিতে উপজেলা ভূমি অফিসের সারবেয়ার এম এ হালিম সরজমিনে মাপ জুখ দিয়ে পাকা পিলার ও বাশের খুটি পুতিয়া রাখা হয়।

উক্ত ভূমি হইতে উচ্ছেদের জন্য সহকারী কমিশনার ভূমি বরাবরে শুপারিশ দাখিল করেন। গত ১৯ জানুয়ারি থেকে ২৯৫ দাগের ভূমির উপর হইতে অবৈধভাবে গাছ নিদন চলিতেছে গত ২৩ জানুয়ারিতে গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিক সরজমিনে ছবি তুলতে গেলে তাকে শারিরীকভাবে লাঞ্চিত করে এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

এ অবস্থা থেকে পথচারিরা তা দেখে এসে মুক্ত করেন (১) সাদ্দাম আহমদ (২৯) ও (২) আশরাফ আহমদ (২৪) তাৎক্ষনিকভাবে উপজেলা নির্বাহী আফিসার মো. সুহেল মাহমুদকে অবগত করে একটি অভিযোগ দাখিল করা হয়। তিনি দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30