শিরোনামঃ-

» ওয়েলস-বাংলাদেশ ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের মতবিনিময়

প্রকাশিত: ২৬. জানুয়ারি. ২০১৭ | বৃহস্পতিবার

 

ষ্টাফ রিপোর্টার:: দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে ওয়েলস-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলের সাথে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারী)  সন্ধ্যা ৭টায় চেম্বারের কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়েলস-বাংলাদেশ চেম্বারের প্রেসিডেন্ট দিলাবর এ হোসেন বলেন, ওয়েলস-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাথে সিলেট চেম্বারের সম্পর্ক দীর্ঘদিনের।

ওয়েলস-বাংলাদেশ চেম্বার বাংলাদেশ ও বৃটেনের ব্যবসায়ীক সম্পর্কের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ থেকে প্রচুর পণ্য বর্তমানে ওয়েলস ও গ্রেট বৃটেনে রপ্তানী হয়ে থাকে।

তিনি বলেন, এই বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নের লক্ষ্যে আমরা অচিরেই ট্রেড এক্সপো ওয়েলস মেলা আয়োজন করতে যাচ্ছি।

যেখানে ২ দেশের ১৫ শতাধিক প্রতিনিধি সহ ট্যুরিজম, আইটি, হস্তশিল্প সহ অন্যান্য সেক্টরের উদ্যোক্তাদের একটি বিশাল সমাবেশ ঘটবে।

তিনি উক্ত এক্সপোতে সিলেট চেম্বারের পক্ষ থেকে যোগদানের জন্য চেম্বার নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানান।

সভায় ট্রেড এক্সপো ওয়েল্স মেলার উদ্দেশ্য ও বিভিন্ন সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন ওয়েলস-বাংলাদেশ চেম্বারের সেক্রেটারী জেনারেল মাহবুব নুর (ম্যাব্স)।

এছাড়াও সভায় বৃটেন ও বাংলাদেশের মধ্যকার ব্যবসায়ীক সম্পর্ক নিয়ে বক্তব্য রাখেন ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই, জেএমজি কার্গো’র ব্যবস্থাপনা পরিচালক ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের পরিচালক মনির আহমেদ।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ বলেন, প্রাকৃতিক সম্পদ ও সৌন্দর্য্যে ভরপুর সিলেট অঞ্চল পর্যটন, শিল্প, আইটি ইত্যাদি খাতে অত্যন্ত সম্ভাবনাময় অঞ্চল।

প্রবাসী অধ্যুষিত অঞ্চল হওয়ায় এখানে প্রবাসীদের বিনিয়োগের প্রচুর সম্ভাবনা রয়েছে, কিন্তু বিনিয়োগ আশানুরূপ হচ্ছে না।

তিনি বলেন, সিলেটের প্রবাসীরা বৃটেনের অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। সেভাবে সিলেটের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে বিনিয়োগ বৃদ্ধির জন্য তিনি বৃটেনে বসবাসরত বাংলাদেশীদের এগিয়ে আসার আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের রিজিওনাল ডাইরেক্টর মো. হিজকিল গুলজার, পরিচালক এনামুল কুদ্দুছ চৌধুরী, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, চ্যানেল এস এর বাংলাদেশ প্রতিনিধি মঈন উদ্দিন মঞ্জু, ওয়েলস বাংলাদেশ চেম্বারের ডেপুটি সেক্রেটারী মো. ইমতিয়াজ হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিনিধিদলের সদস্য মো. ইমতিয়াজ হোসেন, মুক্তার আহমেদ, জাকারিয়া শাহ্, জাকির আজাদ, শাহ্ শাফি, সিলেট চেম্বারের পরিচালক আব্দুর রহমান, মো. বশিরুল হক, সদস্য আব্দুল কাইয়ুম, মো. মবশ্বির আলী, মো. আবুল কালাম, পিন্টু সরকার প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30