শিরোনামঃ-

» সুরঞ্জিত সেন গুপ্ত আর আমাদের মাঝে নেই

প্রকাশিত: ০৫. ফেব্রুয়ারি. ২০১৭ | রবিবার

ডেস্ক সংবাদঃ আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও সাবেক মন্ত্রী বাবু সুরঞ্জিত সেন গুপ্ত এমপি আর নেই। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে আজ রোববার (৫ ফেব্রুয়ারি) ভোর ৪টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে তিনি ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফ সাপোর্টে ছিলেন।

সুরঞ্জিত সেন গুপ্তের ব্যক্তিগত সহকারী কামরুল হক জানান, রাত পৌনে ৪টার দিকে সুরঞ্জিত সেনগুপ্তের শারীরিক অবস্থার অবনতি হয়। তখন চিকিৎসকেরা হাসপাতালে ছুটে আসেন। ৪টা ৪০ মিনিটে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সুরঞ্জিত সেন গুপ্ত গত বৃহস্পতিবার প্রচন্ড অসুস্থবোধ করছিলেন। পরবর্তীতে শুক্রবার সকালে তাঁকে ল্যাব এইডে ভর্তি করা হয়। তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। শনিবার  (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাঁর অবস্থার ব্যাপক অবনতি ঘটে। রাত ৯টার দিকে তাঁকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

বিজ্ঞ পার্লামেন্টারিয়ান বাবু সুরঞ্জিত সেন গুপ্ত এমপি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং আইন, বিচার ও সংসদ–বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

সকাল সাড়ে ৭টার দিকে হাসপাতাল থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘বলার ভাষা হারিয়ে ফেলেছি।

তিনি আমাদের রাজনৈতিক ইতিহাসে এক বর্ণাঢ্য ব্যক্তিত্ব ছিলেন। পার্লামেন্টারিয়ান হিসেবে তিনি নাম্বার ওয়ান বলে আমার মনে হয়। তাঁর মৃত্যুতে বিরাট শূন্যতা তৈরি হয়েছে। এটা সহজে পূরণ হবে—এটা মনে করার কারণ নেই। আমরা তাঁকে শেষ বিদায়ের প্রস্তুতি নিচ্ছি।’

ওবায়দুল কাদের জানান, সকাল ৯টায় তাঁর মরদেহ ঢাকার বাসভবন ঝিগাতলায় নেওয়া হবে। দুপুর ১২টায় মরদেহ নেওয়া হবে ঢাকেশ্বরী মন্দিরে। বেলা ৩টায় মরদেহ নেওয়া হবে সংসদ ভবন চত্বরে। সেখানে শ্রদ্ধা নিবেদন করা হবে। এরপর সংসদে ‘অবিচুয়ারি রেফারেন্স’ হবে।

আগামীকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় মরদেহ যাবে সিলেটে। সকাল ১০টায় সেখানে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা ১১টায় মরদেহ যাবে সুনামগঞ্জ। এরপর সেখান থেকে মরদেহ তাঁর নির্বাচিত এলাকা দিরাই ও শাল্লাতে নেওয়া হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30