শিরোনামঃ-

» সিলেট এনআরবি সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে সিলেট চেম্বারে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১৭. ফেব্রুয়ারি. ২০১৭ | শুক্রবার

ষ্টাফ রিপোর্টার:: সিলেট এনআরবি সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চেম্বার কনফারেন্স হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সিলেট চেম্বারের সভাপতি জনাব সালাহ্ উদ্দিন আলী আহমদ তাঁর লিখিত বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন-

উপস্থিত প্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা, আস্সালামু আলাকুইম।

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর যৌথ উদ্যোগে এবং সিলেট প্রেসক্লাবের সহযোগিতায় আয়োজিত আজকের সংবাদ সম্মেলনে আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি।

আপনারা নিশ্চয়ই অবগত আছেন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি দীর্ঘদিন যাবৎ বৃটেনে বসবাসরত বাংলাদেশীদের সাথে যোগসূত্র স্থাপনের মাধ্যমে দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে কাজ করে আসছে।

এ লক্ষ্যে অনেকগুলো মতবিনিময় সভা, সেমিনার ও সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

প্রবাসীদেরকে দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে সিলেট চেম্বারের পক্ষ থেকে একাধিক প্রতিনিধিদল বিভিন্ন সময়ে বৃটেন সফর করেছেন এবং সেখানকার বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় করেছেন।

এছাড়া ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের পক্ষ থেকেও ধারাবাহিকভাবে প্রতিনিধিদল সিলেট সফর করেছেন এবং সিলেট চেম্বার সহ সরকারের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধিসহ সরকারের উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এনআরবিদেরকে সবসময় উৎসাহিত করে থাকেন এবং সিলেট এনআরবি সপ্তাহ পালনে সকলেই আন্তরিক।

এ ব্যাপারে বিভিন্ন পত্র-পত্রিকা ও সিলেট প্রেসক্লাব সহ আপনারা সকলেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সিলেট চেম্বারের সাথে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের সম্পর্ক আরো জোরদারকরণ এবং বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত নতুন প্রজন্মের বাংলাদেশীদের দেশে বিনিয়োগের ব্যাপারে আকৃষ্ট ও উৎসাহিতকরণের লক্ষ্যে আমরা যৌথ উদ্যোগে আগামীতে সিলেটে NRB Week in Sylhet-2017 পালন করতে যাচ্ছি।

এ অনুষ্ঠানের মাধ্যমে দু-দেশের নবীন উদ্যোক্তাদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরী হবে বলে আমাদের বিশ্বাস। যা সিলেট তথা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য অদ্যকার সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয়েছে।

NRB Week in Sylhet-2017 যে শুধু অর্থনৈতিক ক্ষেত্রেই ভূমিকা রাখবে তা নয়, বরং তা বৃটেন সহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত নতুন প্রজন্মের বাংলাদেশীদের মধ্যে দেশের প্রতি আলাদা টান সৃষ্টি করবে।

এ লক্ষ্যকে বাস্তবায়িত করতে আমরা প্রবাসীদের নিয়ে ফুড ফেস্টিভাল, উপজাতি নৃত্য, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুটবল, ক্রিকেট ও আঞ্চলিক ক্রীড়া প্রতিযোগীতা সহ অন্যান্য খেলাধুলার আয়োজন করবো।

এ ব্যাপারে আমরা সরকারের পক্ষ থেকে সর্বোত সহযোগিতা পাবো বলে আশাবাদী। অনুষ্ঠিতব্য NRB Week in Sylhet-2017 এর যেকোন একটি দিনকে জাতীয় এনআরবি দিবস ঘোষণার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাচ্ছি।

বর্তমান সরকারও দেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে দেশকে শিল্প ও অর্থনৈতিক খাতে এগিয়ে নিতে অনেকগুলো গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছেন। যার মধ্যে সারা দেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের ঘোষণা অন্যতম। সিলেট চেম্বারের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে অগ্রাধিকার ভিত্তিতে সিলেট সহ দেশের ১০টি স্থানে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে। যেগুলো বাস্তবায়িত হলে লক্ষ লক্ষ বেকারের কর্মসংস্থান সহ কয়েক’শ কোটি টাকার বিদেশী বিনিয়োগ দেশে আসবে বলে আমাদের বিশ্বাস।

এছাড়াও বর্তমান সরকার সিলেট চেম্বার, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার ও প্রবাসীদের দাবীর প্রেক্ষিতে সিলেট ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করেছেন। যা সিলেটকে আন্তর্জাতিক পরিমন্ডলে অনেকখানি এগিয়ে নিয়ে গেছে। আমরা প্রবাসীদের দেশে বিনিয়োগের ব্যাপারে তাদেরকে ওয়ান স্টপ সার্ভিস প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।

সম্মানিত সাংবাদিক ভাইয়েরা,
আপনারা দেশ ও জাতির অগ্রযাত্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দেশের অর্থনৈতিক ও সার্বিক উন্নয়নে আপনাদের অনুসন্ধান ও প্রতিবেদন আমাদেরকে পথ দেখায়। আমরা আশা করি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের উদ্যোগে আগামীতে অনুষ্ঠিতব্য NRB Week in Sylhet-2017 সফলভাবে আয়োজনে আপনারা আমাদের পাশে থাকবেন। আপনাদের ব্যাপক প্রচার-প্রচারণা ও সহযোগিতায় অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হবে বলে আমাদের বিশ্বাস। আরেকটি কথা না বললে নয় তা হচ্ছে, ঘজই দের রাজধানী হচ্ছে সিলেট। সিলেটের উন্নয়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

পরিশেষে আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শেষ করছি। আল্লাহ্ হাফেজ।

সালাহ উদ্দিন আলী আহমদ
সভাপতি, এসসিসিআই

বক্তব্য রাখেন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের লন্ডন রিজিওনাল প্রেসিডেন্ট বশির আহমদ, নর্থ-ইস্ট রিজিওনাল প্রেসিডেন্ট মাহতাব মিয়া, স্কটল্যান্ড রিজিওনাল প্রেসিডেন্ট ফয়ছল চৌধুরী এমবিই, ডাইরেক্টর আব্দুল মুমিন, মোহাইমিন মিয়া, জাহাঙ্গীর হক, ডাচ বাংলা চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট জি আর চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিম, লন্ডন প্রবাসী উদ্যোক্তা গোলাম জাকির চৌধুরী।

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, প্রাক্তন সাধারণ সম্পাদক ও সিলেটের ডাকের চীফ রিপোর্টার মো. সিরাজুল ইসলাম, চ্যানেল এস এর বাংলাদেশ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, প্রবাসী সাংবাদিক ও লেখক নজরুল ইসলাম বাসন।

বিভিন্ন প্রশ্নের জবাব দেন, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স’র প্রেসিডেন্ট এনাম আলী এমবিই, এফআইএইচ।

এসময় উপস্থিতি ছিলেন, সিলেট চেম্বারের সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, বিবিসিসি ও সিলেট চেম্বারের পরিচালক মো. হিজকিল গুলজার, পরিচালক খন্দকার সিপার আহমদ, মো. সাহিদুর রহমান, মো. লায়েছ উদ্দিন, মো. এমদাদ হোসেন, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, মো. বশিরুল হক, সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, প্রবাসী উদ্যোক্তা ফক্কু চৌধুরী, মাহমুদ রাজা খান, মনোয়ার হোসেন, এক্সেলসিয়র সিলেট এর এমডি সাঈদ চৌধুরী।

এছাড়াও স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকার সাংবাদিকবৃন্দ এবং প্রেস ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২১ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30