শিরোনামঃ-

» সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১৮. ফেব্রুয়ারি. ২০১৭ | শনিবার

ষ্টাফ রিপোর্টারঃ সিলেটে ট্রাক শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় শনিবার সকাল ৬টা থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন জেলা মাইক্রোবাস ও ট্রাক শ্রমিক নেতারা।

ডিবি পুলিশের হাতে আটক শ্রমিকদের মুক্তির দাবিতে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে এ ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।

সিলেট জেলা মাইক্রোবাস সমিতির সভাপতি শাহ রিপন আহমদ বলেন, শুক্রবার রাতে আমাদের তিন শ্রমিককে ডিবি পুলিশ আটক করে। পরে আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলে পুলিশ আমাদের মারধর করে আহত করে। এসময় একটি পিকআপভ্যানও নিয়ে যায়। আমরা আটককৃতদের মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য এ পরিবহন ধর্মঘট আহ্বান করেছি।
এদিকে, রাত সাড়ে ১১টা থেকে আবারও সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পরিবহন শ্রমিকরা। সোবহানীঘাট এলাকায় রাস্তার ওপর ট্রাক আড়াআড়ি করে রেখে রাস্তায় টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করছেন ট্রাক ও মাইক্রোবাস শ্রমিকরা।  শ্রমিকদের অবস্থানের কারণে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিপুল সংখ্যক পুলিশও শাহজালাল উপশহর রাস্তার মুখে সতর্ক অবস্থান নেয়।

এর আগে শুক্রবার রাতে সিলেট নগরের শাহজালাল উপশরের মেন্দিবাগ এলাকায় দুই ট্রাক ও মাইক্রোবাস শ্রমিককে আটকের জেরে শুক্রবার রাত সাড়ে ৮টা থেকে ১১টা পর্যন্ত উপশহরে হামলা, সংঘর্ষ, ভাঙচুর ও সড়ক অবরোধের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত সাতজন আহত হয়েছেন। এদের মধ্যে মুশাহিদ আলী নামের ট্রাকশ্রমিককে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

unnamed

unnamed (2)unnamed (3)সিলেট কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহাম্মদ জানান, উপশহর-মেন্দিবাগ মোড়ে শ্রমিক আটককে কেন্দ্র বিক্ষুব্ধ শ্রমিকরা ওই এলাকায় ব্যারিকেড দিয়ে ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ল’ কলেজের সামনে থেকে শফিক ও স্বপন নামের দুজন মাইক্রোবাস শ্রমিককে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এর জেরে রাতে উপশহর পয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। তখন পুলিশ সদস্যরা সেখানে এসে অবরোধ তুলে নেওয়ার কথা বললেও তারা পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ লাঠিচার্জ করে এবং কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৫০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30