শিরোনামঃ-

» বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে সিলেট চেম্বারের ৫০ বছর পূর্তি উদযাপন

প্রকাশিত: ২২. ফেব্রুয়ারি. ২০১৭ | বুধবার

ষ্টাফ রিপোর্টার:: আরামবাগস্থ আমান উল্লাহ্ কনভেনশন সেন্টারে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২ দিনব্যাপী ৫০ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারী) দুপুর আড়াইটায় এ অনাড়ম্বর উদ্বোধনী অনুষ্ঠাান অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও মো. ইয়াহিয়া চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. লুৎফুর রহমান, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ৫০ বছর পূর্তি সিলেটের ব্যবসায়ীদের জন্য অত্যন্ত গৌরবের বিষয়। দেশের ব্যবসা-বাণিজ্য ও আর্থ-সামাজিক উন্নয়নে সিলেট চেম্বারের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সিলেটের শিল্প, পর্যটন ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে সিলেট চেম্বার বিভিন্ন পর্যায়ে প্রশংসিত হয়েছে।

তিনি ঐতিহ্যবাহী এ সংগঠনের পঞ্চাশ বছর পূর্তিতে সকল সদস্য ও পরিচালনা পরিষদকে অভিনন্দন জানান। সভাপতির বক্তব্যে জনাব সালাহ্ উদ্দিন আলী আহমদ বলেন, সিলেট চেম্বার প্রতিষ্ঠালগ্ন থেকে ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র ব্যবসায়ীদের উন্নয়ন এবং স্বার্থ সংরক্ষণই নয় বরং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে সরকারের সাথে সহায়ক হিসাবে সিলেট চেম্বার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি ১৯৬৬ সালে এ সংগঠন প্রতিষ্ঠায় যেসব ব্যবসায়ী অগ্রণী ভূমিকা পালন করেছেন এবং দীর্ঘ পথচলায় এ সংগঠনকে একটি মর্যাদাপূর্ণ স্থানে নিয়ে যেতে যেসব প্রাক্তন নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। সভায় বক্তাগণ সিলেটে বিনিয়োগ বৃদ্ধি, শিল্প ও পর্যটন খাতের উন্নয়ন, রপ্তানী বাণিজ্যের প্রসার ও স্পেশাল ইকোনমিক জোন প্রতিষ্ঠায় সিলেট চেম্বারের বিভিন্ন উদ্যোগের ভূঁয়সী প্রশংসা করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এ মোমেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, এফবিসিসিআই এর প্রথম সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম (মহিউদ্দিন), পরিচালক শেখ ফজলে ফাহিম, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাসির এ চৌধুরী, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সহ-সভাপতি বশির আহমদ, সিলেট চেম্বারের পরিচালক ও ৫০ বছর পূর্তি উদ্যাপন কমিটির আহবায়ক খন্দকার সিপার আহমদ। ২ দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসাবে সকাল ৯টায় চেম্বার ভবন থেকে একটি র‌্যালী শহীদ মিনার পর্যন্ত যাত্রা করে। র‌্যালীর উদ্বোধন করেন মাননীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

এছাড়াও সন্ধ্যায় প্রাক্তন সভাপতি ও নেতৃবৃন্দদের নিয়ে এক স্মৃতিচারণমূলক সভা ও পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি মো, কামরুল আহসান, এসএমপি’র পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জনাব বিজিত চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. মামুন কিবরিয়া সুমন, সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক মো. হিজকিল গুলজার, জিয়াউল হক, মো. সাহিদুর রহমান, মো. লায়েছ উদ্দিন, এজাজ আহমদ চৌধুরী, আবু তাহের মো. শোয়েব, পিন্টু চক্রবর্তী, এনামুল কুদ্দুছ চৌধুরী, নুরুল ইসলাম, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মো. এমদাদ হোসেন, জনাব শামীম আহমদ, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা,  মো. বশিরুল হক, প্রাক্তন সভাপতি আলহাজ্ব মো. বদরুল ইসলাম, এম এ সালাম চৌধুরী, এম এ রাজ্জাক চৌধুরী, ফখর উদ্দিন আলী আহমদ, মোহা. সাফওয়ান চৌধুরী, ফারুক আহমদ মিছবাহ, প্রাক্তন সিনিয়র সহ-সভাপতি এম মুহিবুর রহমান, শাহ্ আলম, প্রাক্তন সহ সভাপতি মো. আতিকুর রহমান, হাজী. মো. দিলওয়ার হোসেন, জুবায়ের আহমদ চৌধুরী, শাবিপ্রবির সহযোগী অধ্যাপক ড. ফজলে এলাহী মো. ফয়সল প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে স্পন্সর প্রতিনিধিবৃন্দ, শিক্ষাবিদ, ব্যাংকার, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, সিলেট চেম্বারের সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30