শিরোনামঃ-

» সিলেটের জাকির খানের লাশ নিউইয়র্ক থেকে ঢাকা অভিমূখে

প্রকাশিত: ২৫. ফেব্রুয়ারি. ২০১৭ | শনিবার

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাড়ির মালিকের ছুরিকাঘাতে নিহত বাংলাদেশি আবাসন ব্যবসায়ী জাকির খানের মরদেহ ঢাকার পথে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১১টায় এমিরেটসের নিয়মিত ফ্লাইটে তাঁর মরদেহ বাংলাদেশে পাঠানো হয়েছে। মরদেহের সঙ্গে রয়েছেন জাকির খানের ভাই নিয়াজ খান। এর আগে জুমার নামাজের পর ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদ প্রাঙ্গণে জাকির খানের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রবাসী বাংলাদেশিদের ঢল নামে।

জানাজা শেষে বিকেলেই জেএফকে বিমান বন্দরে নিয়ে যাওয়া হয় জাকির খানের মরদেহ। বিকেল পাঁচটার দিকে বিমানবন্দরে মরদেহ গ্রহণের আনুষ্ঠানিকতা শুরু হয়। সব আনুষ্ঠানিকতা শেষ করে রাত ১১টার ফ্লাইটের পাঠানো হয় মরদেহ। বিমানবন্দরে জাকির খানের পরিবারের সদস্য ছাড়াও বন্ধুবান্ধব, কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, স্থানীয় সময় আগামীকাল রোববার সিলেটের ফেঞ্চুগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির অতি পরিচিত মুখ এবং কমিউনিটির বহু উত্থান-পতনের সাক্ষী জাকির খানকে।

কফিনে মোড়ানো মরদেহ বিমানে করে দেশে পাঠানোর আগে জাকির খানকে শেষবিদায় জানাতে গিয়ে দুই যুগের প্রবাসজীবনের অনেক পরিচিতজন ও বন্ধুর চোখ অশ্রুসিক্ত হয়। কমিউনিটিতে নেমে আসে শোকের ছায়া।

জাকির খানের জানাজায় বাংলাদেশিদের ঢল:
শুক্রবার জুমার নামাজের পর ব্রঙ্কসে পার্কচেস্টার জামে মসজিদ প্রাঙ্গণে জাকির খানের জানাজার আয়োজন করা হয়। জানাজায় প্রবাসী বাংলাদেশিদের ঢল নামে। জাকির খানের জানাজার জমায়েতকে স্মরণকালের বৃহত্তম হিসেবে মনে করছেন স্থানীয়রা।

জানাজার পর নিউইয়র্ক স্টেট সিনেটর ররেবদিয়াজ এবং অ্যাসেম্বলিম্যান লুইস সেপুলভেদা জাকির খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, এ মৃত্যু মেনে নেওয়া যায় না।

তাঁরা বলেন, জাকির খানের মতো একজন উদীয়মান ব্যবসায়ী এবং কমিউনিটি অ্যাকটিভিস্ট হারিয়ে তাঁরা সত্যিই দুঃখভারাক্রান্ত, ব্যথিত।

নিউইয়র্কের বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান বলেন, ‘জাকির খানের মৃত্যু সত্যিই মেনে নেওয়ার মতো নয়। আমরা খুনির শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ রক্ষা করে যাব।’

গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে জাকির খানের মরদেহ পার্কচেস্টার জামে মসজিদে রাখা হয়। জুমার নামাজের পর অনুষ্ঠিত জানাজায় ইমামতি করেন পার্কচেস্টার জামে মসজিদের ইমাম মাওলানা মাঈনুল ইসলাম।

জানাজায় কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিক, কমিউনিটির অ্যাকটিভিস্ট মোহাম্মদ এন মজুমদার, অ্যাটর্নি মঈন চৌধুরী, কমিউনিটি অ্যাকটিভিস্ট আতাউর রহমান সেলিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বশারত আলী, সাধারণ সম্পাদক আবদুস সামাদ আযাদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ও আবদুর রহিম বাদশা, বিএনপি নেতা গিয়াস আহমেদ, আওয়ামী লীগ নেতা শাহীন আজমল, মামুন টিউটোরিয়ালের কর্ণধার শেখ আল মামুন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭০ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30