শিরোনামঃ-

» বানরের উৎপাত বন্ধের দাবিতে ৫নং ওয়ার্ডবাসীর ‘মানববন্ধন’

প্রকাশিত: ১০. মার্চ. ২০১৭ | শুক্রবার

স্টাফ রিপোর্টার:: নগরীতে ক্রমশই বাড়ছে বানরের উপদ্রব। তাদের উত্যক্তের হাত থেকে রেহাই পাচ্ছেন না নগরীর শিশু-তরুণ-যুবক থেকে শুরু করে বয়স্করাও।

বিশেষ করে বানরের হামলার শিকার হচ্ছেন বেশির ভাগ শিশুরাই। আচমকা দলবদ্ধ হয়ে খাবারের জন্য ছোট শিশুদের আক্রমণের পাশাপাশি বাসা-বাড়ির বিভিন্ন জিনিসপত্রও ভাঙচুর করছে।

বানরের উপদ্রব থেকে রক্ষা পেতে বন বিভাগ ও সিটি করপোরেশনের দ্বারস্ত হয়েছিলেন ভোক্তভোগী জনসাধারণ। তবুও এদের কবল থেকে রেহাই মেলেনি। তাছাড়া লোকালয় থেকে বানর তাড়াতে কোন ব্যবস্থাও নেয়া হয়নি। ফলে বানরের উৎপাত বন্ধের দাবিতে বিভিন্ন এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১০ মার্চ) পবিত্র জুমার নামাজের পর নগরীর কলবাখানিস্থ চাষনীপীর (রা.) মাজার মসজিদের সামনে ‘মানববন্ধন’ কর্মসূচি পালন করেন সিলেট সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডের বাসিন্দারা। বানরের উৎপাতে অতিষ্ঠ এলাকাবাসীকে রক্ষার্থে প্রশাসনের জরুরী পদক্ষেপের দাবিতে বৃহত্তর ৫নং ওয়ার্ডবাসীর ব্যানারে এই মানববন্ধন আয়োজন করা হয়।

মানবন্ধনে উপস্থিত জনসাধারণরা জানান, ‘বানর মারার জন্য এই আন্দোলন নয়।

লোকালয় থেকে তাদের সংরক্ষিত বনে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়ার দাবিতেই আন্দোলনে নেমেছি। আমরা চাই আমাদের শিশুরা বনের প্রাণীর হাত থেকে নিরাপদে থাকুক। তারা বানরের উপদ্রব ঠেকাতে বন বিভাগ ও সংশিষ্ট প্রশাসনকে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি হযরত চাষনীপীর (রহ.) মাজার টিলার বানরদের জন্য খাবারসহ তাদের বাসনুকূল পরিবেশ তৈরিরও জোর দাবি জানান।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ। শেখ সাদিকুর রহমানের সভাপতিত্বে ও কামরুল হাসান শাহিনের পরিচালনায় বক্তব্য রাখেন মো. শফিকুর ইসলাম, সালেহ আহমদ, জুবের খাঁন, আলতা মিয়া, মাসুদ মিয়া, সাদিকুর রহমান সাদি, আব্দুল্লাহ শাফি সাইদ।

এছাড়াও বক্তব্য রাখেন, আব্দুল হান্নান দুদু, মো. হাবিব উল্লাহ, রায়হান আহমদ, কয়েস আহমদ, ফজলুর রহমান, নাজিম উদ্দিন, মফিজুর রহমান, আলা উদ্দিন, মুস্তাক আহমদ, আমিনুর রহমান, সালেহ আহমদ, সোলেমান আহমদ, আবুল কালাম আবু, মুক্তার আহমদ, সানাছ আহমদ, শাহিন আহমদ, মকছুদ আলী লন্ডনী, আং রউফ, মো. ইমন আহমদ, শাব্বীর আহমদ, মামুন আহমদ, মো. তাজুল ইসলাম, ইউনুস আহমদ, রাশেদ আহমদ, মুর্শেদ আহমদ, হেলাল আহমদ, জামাল আহমদ, সালাহ উদ্দিন রুমন, আনফর আলী, লিমন আহমদ, কামাল মিয়া, লিটন আহমদ, আক্তার হোসেন প্রমুখ।

New Microsoft Office PowerPoint Presentationউল্লেখ্য, গত ৬ মাস ধরে নগরীর ইলেক্ট্রিক সাপ্লাই, গোয়াইপাড়া, বাদামবাগিচা, হাউজিং এস্টেট, বড়বাজার, চৌকিদিঘী, মজুমদারী, কোনাপাড়া, পীর মহল্লাসহ বিভিন্ন এলাকায় বানরের উপদ্রব সবচেয়ে বেশি। এসব এলাকায় বানরের আক্রমণে বেশ কয়েকজন শিশুও আহত হয়েছেন। তাছাড়া প্রতিদিনই কোন না কোন এলাকায় বানরের হামলায় শিকার হচ্ছেন কেউ না কেউ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30