শিরোনামঃ-

» সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর বিশেষ বর্ধিত সভা

প্রকাশিত: ১২. মার্চ. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর বিশেষ বর্ধিত সভা রোববার (১২ মার্চ) দুপুর ২টায় আম্বরখানা হোটেল কায়কোবাদ এ অনুষ্ঠিত হয়।

সংগঠনের মুক্তিযোদ্ধা শাখার অন্যতম নেতা আব্দুল হামিদ এর সভাপতিত্বে ও মহানগর শ্রমিকলীগের সদস্য সচিব ও রেল গেইট শাখার সভাপতি জাকারিয়া আহমদ টিপুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সহ-সভাপতি ও সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ।

সভায় বক্তারা বলেন, ১৯৭৫ইং হইতে অদ্যবদী সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭ সিলেট জেলা শাখার কোন নির্বাচন না হওয়ায় নির্বাচনের সিদ্ধান্ত গৃহীত হয়। বর্তমান অনির্বাচিত কথিত জেলা কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে বর্তমান অবৈধ কমিটি বিলুপ্ত করে নির্বাচনের তফসিল ঘোষণা করার জোর দাবী জানান।

এমতাবস্থায় উক্ত সময়ের মধ্যে নির্বাচনের কার্যক্রম শুরু না হলে ঐ সময়ের পর সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন এর সকল শ্রমিকদের নিয়ে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে। এতে যে কোন উদ্ভুধ পরিস্থিতির জন্য সাধারণ শ্রমিকরা দাবী থাকবে না।

বক্তারা আরও বলেন, কথিত অবৈধ সভাপতি জাকারিয়া কর্তৃক শ্রমিকদের সাথে খারাপ আচরণ ও সাধারণ শ্রমিকদের টাকা আত্মসাৎ এবং চট্টগ্রাম জয়েন রেজিস্টার অফিসে আর্থিক বিবরণী প্রদান না করা এবং মিথ্যা তথ্য প্রদান করা। ৭০৭ এর বিভিন্ন উপকমিটিতে শ্রমিকদের মধ্যে বিরোধ সৃষ্টি করে উপকমিটির নির্বাচিত প্রতিনিধিদের অনিয়মতান্ত্রিকভাবে বহিষ্কার এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তাছাড়া শ্রমিকদের সমস্যার সময় যোগাযোগ বন্ধ করে শ্রমিকদের বিপদে পাশে না দাড়িয়ে শ্রমিকবিরোধী কার্যকলাপের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহানগর শ্রমিকলীগের যুগ্ম-আহ্বায়ক এম. শাহরিয়ার কবির সেলিম, নাজমূল আলম রুমেন, নুরুল আমিন, অটোরিক্সা অটোটেম্পু শ্রমিক জোট ২০৯৭ কেন্দ্রীয় সভাপতি খলিলুর রহমান চৌধুরী, সদর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মকবুল হোসেন খান, বালাগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও গহরপুর শাখার সাবেক সভাপতি আব্দুল আহাদ, কানাইঘাট উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা সাবেক সভাপতি ফারুক আহমদ, সদর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ফয়সল মাহমুদ, শ্রমিকলীগ নেতা আবু হানিফ আহমদ, ফখরুল ইসলাম, জালাল উদ্দিন, কয়েস আহমদ, জকিগঞ্জ উপজেলার সহ সভাপতি সজল বাবু, জেলা শ্রমিকলীগের ক্রীড়া সম্পাদক ও বালুচর শাখার সাধারণ সম্পাদক মোতাহির হোসেন সাদ্দাম, সাবেক সম্পাদক আব্দুর রহিম, সভাপতি শাহ আলম সুরুক, মুক্তিযোদ্ধা জিন্দাবাজার শাখার সভাপতি সালমান আহমদ, সহ-সভাপতি হাসনু আহমদ, সাধারণ সম্পাদক এমাদ উদ্দিন, অন্যতম নেতা আব্দুল হামিদ, তোফায়েল আহমদ, আব্দুর রহমান, সুরমা গেইট শাখার সভাপতি হুমায়ুন করিব, সাধারণ সম্পাদক আসাদ আহমদ, জকিগঞ্জ সভাপতি ইলিয়াস আলী, শাহী ঈদগাহ’র সভাপতি আব্দুল জব্বার, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, নেতা মুসলিম মিয়া, দুলাল মিয়া, সাধারণ সম্পাদক আবু হানি, সাবেক সভাপতি রফিক মিয়া, টিলাগড় শাখার সভাপতি নুরুল ইসলাম, আম্বরখানা বাদাঘাট শিবের বাজার শাখার সভাপতি ফরিদ আহমদ, শাহজালাল উপশহর শাখার সভাপতি ও ১৯নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি আবু নাসের বেপারী, কানাইঘাট উত্তর বাজার শাখার প্রতিষ্ঠাতা সভাপতি আইয়ূব আলী, সাবেক সভাপতি ফিরোজ মিয়া, অন্যতম নেতা জামাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সাব্বির আহমদ, হরিপুর শাখার সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, কানাইঘাট দক্ষিণ বাজার শাখা নেতা জুনেদ আহমদ জিবান, তামাবিল শাখার সাবেক নেতা দুলাল আহমদ, বন্দর বাজার শাখার নেতা সোহেল মিয়া, লুৎফুর মিয়া, সুরুজ মিয়া, লিটন মিয়া প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30