শিরোনামঃ-

» ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট’র সমাবেশ, পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১৬. মার্চ. ২০১৭ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার:: সিলেট প্রেমী সচেতন নাগরিকদের সমন্বয়ে গঠিত সংগঠন ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট-এর উদ্যোগে বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সিলেট মহানগরীর ফুটপাত ও রাস্তাকে দখলমুক্ত করতে নির্দিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগোচরের লক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট’র আহবায়ক জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত সিলেট কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে গ্লোরিয়াস্ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- রোটারী ক্লাব অব সিলেট গ্রীন’র পিপি ও এবি ফাউন্ডেশন’র চেয়ারম্যান বদরুল আলম চৌধুরী।

একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন গণদাবী ফোরাম মহানগর কমিটির সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, সহ-সাধারণ সম্পাদক আমিন চৌধুরী আপন, সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ’র প্রচার সচিব মো. শিপন খান, কাকলী শপিং সিটি ব্যবসায়ী সমিতির অর্থ সম্পাদক মো. জাকারিয়া ইমরুল, সূর্যোদয় যুব সংঘ’র প্রতিষ্ঠাতা সভাপতি মো. হাসান তালুকদার সোহেল, মিতালী ম্যানশনের ব্যবসায়ী মো. আনোয়ার হোসেন, ফুটপাত ও রাস্তা নিয়ে সিলেট সিটি কর্পোরেশনে বসবাসরত ভুক্তভোগী সাধারণ নাগরিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ১নং ওয়ার্ডের সৈয়দ নোমান রশীদ, ১৩নং ওয়ার্ডের শ্রী রকি দেব, ১৭নং ওয়ার্ডের পক্ষ থেকে মোঃ মাহিম মীর, মহসীন আহমদ, মো. জুহিন মীর, আবুল সামাদ, গ্লোরিয়াস্ সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মো. আব্দুল হান্নান, সিলেট কল্যাণ সংস্থার সদস্য মো. মকবুল চৌধুরী, গোলাপগঞ্জের কৃতি সন্তান মো. আব্দুল করিম, ভার্থখলাবাসীর পক্ষ থেকে সাবেল আহমদ খান, সিলেটপ্রেমী নাগরিকদের মধ্য থেকে আ.ফ.ম রেজাউল কবির, শেখ মো. আব্দাল হোসেন, কম্পিউটার ইঞ্জিনিয়ার আব্দুল আহাদ, রাজা ম্যানশনের ব্যবসায়ী আব্দুর রহমান সাজু, মো. সুমন আহমদ সুমিম, মো. ইকবাল হোসেন ও মো. নুরুল ইসলাম।

সমাবেশে বক্তারা বলেন, ফুটপাতে হাটা ও রাস্তায় চলাচল করা নাগরিকদের অধিকার।

গুটিকয়েক স্বার্থান্বেষী ব্যক্তির কারণে আজ সিলেট মহানগরবাসী ফুটপাত ও রাস্তায় চলাচলে ব্যাপক প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।

এ বিষয়ে নির্দিষ্ট কর্তৃপক্ষের পরিকল্পিত বাস্তবভিত্তিক কার্যকর পদক্ষেপ নেয়া অতীব প্রয়োজন।

বক্তারা আরো বলেন- আগামী ১৪ দিনের মধ্যে ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করা না হলে ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট’র পক্ষ থেকে মাঠপর্যায়ে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

সমাবেশ শেষে বেলা সাড়ে ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার হতে পদযাত্রা করে জিন্দাবাজার পয়েন্ট হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয় প্রাঙ্গনে পদযাত্রা সমাপ্ত হয়।

সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি গ্রহণ করেন প্রধান নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত সহকারী মো. মাহাবুবুর রহমান।

ফুটপাত বাঁচাও রাস্তা বাঁচাও আন্দোলন সিলেট এর আহবায়ক ও নেতৃবৃন্দদের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30