শিরোনামঃ-

» বিতর্কিত শ্রমিক নেতা আবু সরকার বহিস্কৃত

প্রকাশিত: ০৫. এপ্রিল. ২০১৭ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটের সেই বিতর্কিত আবু সরকারকে এবার বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন থেকে তাকে বহিস্কার করা হয়। বুধবার (৫ এপ্রিল) দু’টি সংগঠনের এক যৌথসভায় এ সিদ্বান্ত নেওয়া হয়।

বুধবার (৫ এপ্রিল) বিকেলে সিলেট জেলা পরিবহন শ্রমিকরা আবু সরকারকে বহিস্কারের কারন তুলে ধরে বিজ্ঞপ্তি দিয়েছেন। এর মধ্যে ছিল সিলেটের শতবর্ষী ছাত্রাবাস এমসি কলেজ পুড়ানোর ঘটনায় আবু সরকার জড়িত ছিল বলে উল্লেখ করা হয়।

এছাড়া- সিলেটের জাফলংয়ে ২০১০-১৪ সালে আবু সরকার সভাপতি থাকাকালে বাঁশকল বসিয়ে লাখ লাখ টাকা আদায় করে এবং পরবর্তীতে সে ওই টাকা আত্মসাত করে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ২০১৩-১৪ সালে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি থাকাকালে অনিয়ম, দুর্নীতি ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাকে বহিস্কার করা হয়। পাশাপাশি জাফলংয়ে বাশকল উচ্ছেদে বিরোধীতা সহ শ্রমিকদের ন্যায্য আন্দোলনে বিরোধীতা করে আসছে।

জাফলং পাথর কোয়ারি ও সারিঘাট বালু মহাল থেকে লাখ লাখ টাকা চাঁদা আদায় করে আবু সরকার আত্মসাত করেছে। ১৮ ফেব্রুয়ারী সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা চালায়।

এর বাইরে শ্রমিক সংগঠনের সাধারণ সভা বানচাল করার চেষ্টা চালায় আবু সরকারসহ একটি কুচক্রী মহল। তাছাড়াও বিভিন্ন শ্রমিক সংগঠনে প্রভাব বিস্তারের চেষ্টা ও অটোরিক্সা সংগঠনগুলোতে বিভাজন সৃষ্টি ও বিশৃঙ্খল কর্মকান্ডের প্রয়াস চালিয়ে যাচ্ছে। এদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবি জানান।

বক্তারা বলেন, কোন মিথ্যাচার দিয়ে শ্রমিক সংগঠনগুলোকে বিভাজন সৃষ্টি করার চেষ্ঠা করে কিছু করা যাবেনা। সকল শ্রমিকরা ঐক্ষ্যবদ্ধ আছে, প্রয়োজনে সকল শ্রমিক নিয়ে অপপ্রচার ও মিথ্যাচারের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। এব্যাপারে সকল শ্রমিকদেরকে কুচক্রী মহল হতে সজাগ থাকার আহব্বান জানান।

সভায় অটোরিক্সা শ্রমিক নেতা জাকারিয়া আহমদকে নিয়ে গণমাধ্যম সহ নানাভাবে অপপ্রচার চালানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানিয়েছেন- এসব ঘটনায় বিতর্কিত হওয়া আবু সরকারকে বার বার সংগঠনের পক্ষ থেকে নোটিশ প্রদান করা হয়। কিন্তু সে হাজির হয়নি, উল্টো দলবল নিয়ে মহড়া দেয়। এ কারনে তাকে সংগঠনের ২৬ ধারা মোতাবেক বহিস্কার করা হয়েছে।

এদিকে- আবু সরকারের বিতর্কিত কর্মকান্ডের বিরুদ্ধে বুধবার সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক। সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়ার সভাপতিত্বে ও সংগঠনের কার্যকরী সভাপতি আব্দুস সালামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শ্রমিক নেতা হাজী লোকমান মিয়া।

বক্তব্য রাখেন সহ-সভাপতি মো. হাসমত আলী হাসু, সাধারণ সম্পাদক মো. আব্দুল গফুর, যুগ্ম-সম্পাদক মো. আরিফ হোসেন হীরা, সাংগঠনিক সম্পাদক নিখিল চন্দ্র দাশ, প্রচার সম্পাদক মো. মানিক মিয়া, দপ্তর সম্পাদক মো. বাবুল হোসেন, কোষাধক্ষ্য মো: রাজা আহমদ তুরু, সদস্য মো. কানু মিয়া, মো. লায়েক মিয়া, মো. আব্দুল জলিল, মো. আলী আহমদ, মো. শরিফ আহমদ প্রমুখ।

সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া গতকাল জানিয়েছেন- বিতর্কিত কর্মকান্ডের জন্য আবু সরকারকে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন থেকে বহিস্কার করা হয়েছে। সে এখন থেকে সাধারণ সদস্যও নয়।

তিনি বলেন- এরকম বিতর্কিত ব্যক্তিকে কোনভাবে সংগঠনে রাখা যায় না বিধায় সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30