শিরোনামঃ-

» জনৈক ব্যক্তির কারণে এলাকার নিরীহ লোকজন আজ নির্যাতিত

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০১৭ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট নগরীর বৃহত্তর কাজলশাহ, ভাতালিয়া, মুন্সীপাড়া, মধুশহীদ, লালাদিঘীরপার ও শামীমাবাদ সহ বেশ কয়েকটি এলাকাবাসীর যৌথ উদ্যোগে সন্ত্রাস নির্মুল ও শান্তিশৃঙ্খলা রক্ষার লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৫ এপ্রিল) রাত্রে স্থানীয় একটি হোটেলে  আয়োজিত মতবিনিময় সভায় মধুশহীদ পঞ্চায়েত কমিটির সভাপতি ও মসজিদের মোতাওয়াল্লী মল্লিক চৌধুরীর সভাপতিত্বে এবং মুরাদ আহমদ মুরন ও পিংকু আবদুর রহমানের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় প্রবীন মুরব্বি আফতাব হোসেন।

এতে আরো উপস্থিত ছিলেন- ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আবজাদ হোসেন আমজাদ, আব্দুল মনাফ, মো. আলমগীর, আলাউদ্দিন বাদশা, নুরুল ইসলাম ভুঁইয়া, সামছুদ্দিন আহমদ, অধ্যাপক এম এ করিম, আবদুল ওয়াহিদ, সালাউদ্দিন বক্স সালাই, মুকুল আহমদ,  শামীম আহমদ, নজরুল ইসলাম, মাহবুবুর রহমান মাহবুব,  আফসর আহমদ, দুলাল আহমদ, মুক্তা মিয়া, বকুল আহমদ, লিপন আহমদ, এম এ লাহিন হাসু, মো.আফতাব মিয়া,  নাজমুল হোসেন রিপন, মানিক মিয়া, নাসির আহমদ, আব্দুর রব হাজারি, মো. গিয়াস উদ্দিন, আব্দুল জলিল, হুমায়ুন আহমেদ, নুরুদ্দিন আহমদ, রাজু দে, মো. সেরুজ্জামান, আব্দুর রহমান, সোনা মিয়া, মো. আফজল হোসেন, এনামুল হক, মন্নান মিয়া, ফারুক আহমদ, আমজাদ হোসেন, সুহিন আহমদ সহ ছাত্র-যুবক ও এলাকার মুরব্বিয়ানবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন-এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

যেকোন অনাকাঙ্খিত ঘটনার সাথে সাথেই সমাধানের উদ্যোগী হতে হবে। সম্প্রতি হাসান উরফে ডন হাসান নামের এক যুবকের মৃত্যুর  ঘটনায় এলাকার নিরীহ ব্যাক্তিদের জড়ানো ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

তাদের দাবি উক্ত যুবক বেশ কিছুদিন ধরে বেপরোয়া হয়ে উঠেছিল। সে একাধিক খুনের মামলার আসামী ছিল। শাওন হত্যাকান্ডের মূল হোতা ছিল সে। নিজের কৃতকর্মের  ফল হিসেবেই সে জনতার রোষানলে পড়েছিল।

বক্তারা বলেন- দুর্দান্ত সন্ত্রাসীরূপে আবির্ভুত উক্ত যুবক অস্ত্র নিয়ে প্রকাশ্যে ঘুরাফেরা করতো। তার নিপীড়ন, নির্যাতনে এলাকার মানুষ ছিলেন আতঙ্কিত ও অতিষ্ট। ভয়ে মুখ খুলতে পারেননি অনেকেই। অনেক যুবককে জিম্মি করে হাসান নামের ঐ ছিনতাইকারী  ভিডিও ফুটেজ ধারণ করে তাদের নিরীহ পরিবারের কাছ থেকে টাকা পয়সা আত্নসাতের অভিযোগও রয়েছে।

বক্তারা সন্তাসীদের গডফাদারদের নির্মূলে সকলকে উদ্যোগী হওয়ার এবং এলাকার সর্বস্তরের মানুষদের নিয়ে সন্ত্রাস প্রতিরোধ ও শান্তি-শৃঙ্খলা রক্ষা একটি কমিটি গঠনের আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৬৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30