শিরোনামঃ-

» ছাতকে প্রতিপক্ষের হামলায় মৃত্যু শয্যায় দুই শিশু

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০১৭ | বৃহস্পতিবার

ছাতক থেকে সিরাজুল ইসলামঃ সুনামগঞ্জের ছাতকের সাউদপুর গ্রামে পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু আবু সুফিয়ান (১২) ও তোফায়েল আহমদ (৯)।

এ হামলার ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৫ জন। এ ঘটনায় ৮ জনকে আসামী করে ছাতক থানায় একটি মামলা (নং-০১/ ০২-০৪-২০১৭) দায়ের করেছেন সিরাজুল ইসলাম।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) ২ জন আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়,  আসামীরা অত্যন্ত খারাপ ও দাঙ্গাবাজ প্রকৃতির লোক। বাদীর পরিবারের সাথে তাদের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল।

গত ১ এপ্রিল ঘটনার দিন বাদীর ভাই আবদুল ওয়াদুদ বাড়ি থেকে বিদেশগমনের টাকা নিয়ে ট্রাভেলসের উদ্দেশ্যে সিলেট রওয়ানা দিচ্ছিলেন। তখনই তাদের বাড়ির উঠোনে আসামী সুন্দর আলীর নেতৃত্বে তার সহযোগিরা দেশিয় অস্ত্র সস্ত্র নিয়ে এলোপাতারি হামলা করে। তার চিৎকারে অন্যরা এগিয়ে আসলে তাদেরও হামলা করে আহত করে।

এসময় তারা শিশু আবু সুফিয়ানের মাথায় রড দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। একইভাবে তোফায়েলকেও আহত করে। তাছাড়া আবদুল ওয়াদুদ স্ত্রী তাদের রক্ষায় এগিয়ে আসলে তাকে মারধরের পাশাপাশি শ্লীলতাহানী করে। পরে তারা ওয়াদুদের সাথে থাকা ব্যাগ থেকে দেড় লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয় এবং তাদের ঘর ভাঙচুর ও লুটপাট চালায়।

পরে আশপাশের লোকজন সেখানে এসে উপস্থিত হলে হামলাকারীরা তাদের উপরও চড়াও হয়। তারা চলে যাওয়ার পর স্থানীয়রা শিশু সুফিয়ান, তোফায়েল, আছমা বেগম (৩৫), জমসেশ আলম (৪৫), নাছিমা বেগম (৩২), ফয়জুল হক (২৭), মোজাম্মেল হক (২৫) সহ আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত শিশু সুফিয়ানের অবস্থা আশঙ্কাজনক বলে মামলার বাদী সিরাজুল ইসলাম জানিয়েছেন।

এ ঘটনার পর তিনি সাউদপুর গ্রামের সমশর আলীর ছেলে সুন্দর আলী (৩২), জমির আলী (২৮), শেহনাজ আলী (২৫), শিমুল আলী (২২), আনকার আলী (৪২), তার ছেলে সামছুদ্দিন (২৩), মৃত চমক আলীর ছেলে আইন উদ্দিন (২৩) ও আরজক আলীর ছেলে করিম বক্স (৩৭) কে আসামী করে থানায় মামলাটি দায়ের করেন।

এ ব্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো আতিকুর রহমান জানান, মামলায় প্রধান আসামী সুন্দর আলী ও শিমুলকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30