শিরোনামঃ-

» আজমির শরিফ জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০১৭ | রবিবার

আন্তর্জাতিক সংবাদঃ ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) দরগাহ জিয়ারত করতে আজমিরে গিয়েছেন। ভারত সফরের তৃতীয় দিন রোববার (৯ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় নয়া দিল্লির পালাম বিমান ঘাঁটি থেকে ভারতীয় বিমান বাহিনীর বিশেষ বিমানে জয়পুরের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সেখান থেকে তারা হেলিকপ্টারে আজমির শরীফ যাবেন।

খাজা মইনুদ্দিন চিশতীর দরগাহ জিয়ারতের পর দুপুরে দিল্লি ফিরবেন প্রধানমন্ত্রী। বিকালে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

পরে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। রাইসিনা হিলে রাষ্ট্রপতি ভবনের নর্থ ড্রয়িংরুমে হবে ওই বৈঠক।

সাক্ষাত শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে ভারতের রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে যোগ দেবেন শেখ হাসিনা। ৪ দিনের সরকারি সফরে শুক্রবার দিল্লি পৌঁছান শেখ হাসিনা। সফর শেষে সোমবার তার দেশে ফেরার কথা রয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রী উপদেষ্টা মশিউর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ভারতে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মোয়াজ্জেম আলী, বাগেরগাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন এবং মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30