শিরোনামঃ-

» ভারত সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১. এপ্রিল. ২০১৭ | মঙ্গলবার

ডেস্ক সংবাদঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারতে সফরের মধ্য দিয়ে সেদেশের সঙ্গে সম্পর্ক আরও সুসংহত হয়েছে। বন্ধুপ্রতীম প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বিরাট তাৎপর্য বহন করে। বর্তমানে তা এক বিশেষ উচ্চতায় উন্নীত হয়েছে। সামগ্রিকভাবে এ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন গতির সঞ্চার করেছে।
ভারত সফর শেষ করে একদিন পর মঙ্গলবার (১১ এপ্রিল) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি ভারত সফরের অর্জন ও সফলতা তুলে ধরেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার বাস্তবঘনিষ্ঠ উদ্ভাবনমুখী অর্থনীতি গড়ে তুলতে চায়, যা একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ ও কর্মসংস্থান নিশ্চিত করবে। আমি নিশ্চিত একসঙ্গে কাজ করলে, এ অঞ্চলের মানুষের জীবন আমরা বদলে দিতে পারবো।
এর আগে গত ৭ এপ্রিল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের ভারত সফরে যান এবং গতকাল সোমবার (১০ এপ্রিল) তিনি দেশে ফিরে আসেন।
ভারত সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন এবং ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারীর সঙ্গে সাক্ষাৎ করেন।
এ সময় ভারতীয় জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার সঙ্গে সাক্ষাৎ করেন। দু’দেশের প্রধানমন্ত্রীর মধ্যে হায়দ্রাবাদ হাউসের বলরুমে বৈঠক শেষে ঢাকা ও নয়াদিল্লীর মধ্যে মোট ৩৪টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩২ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30