শিরোনামঃ-

» দক্ষিণ সুরমায় সন্ত্রাসী হামলা; মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন যুক্তরাজ্য প্রবাসী জামাল

প্রকাশিত: ২৪. এপ্রিল. ২০১৭ | সোমবার

সিলেট বাংলা নিউজঃ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলায় মারত্মক আহত হয়ে মৃত্যুর সাথে লড়ছেন দক্ষিণ সুরমার এক যুক্তরাজ্য প্রবাসী। তার নাম মেহের আহমদ জামাল (৪৩)। তিনি ধরাধরপুরের মরহুম তুরন মিয়ার পুত্র।

এ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় তিনি একটি মামলা (নং ১০-২১/০৪/২০১৭) দায়ের করলেও এখনও কোন আসামী গ্রেফতার করা হয়নি। ২১ এপ্রিল দায়েরকৃত মামলাটিতে ৩ জনের নাম ঠিকানা উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, যুক্তরাজ্য প্রবাসী মেহের আহমদ জামালের সাথে একই গ্রামের মানিক মিয়ার পুত্র আলতাফ হোসেন (৩০) ও মিনহাজ হোসেন (৩৫) এবং মরহুম সফর আলীর পুত্র মাশুক মিয়ার (৫২) সাথে তার জমিজমা সংক্রান্ত বিরোধ ছিলো। এই বিরোধের জের ধরে গত ২০ এপ্রিল সকাল ১০টায় আলতাফ মিনহাজ মাশুক মিয়া সহ অজ্ঞাত আরও কয়েকজন তার উপর হামলা করে। তাদের হাতে ছিলো দেশীয় অস্ত্র। এসময় জামাল আত্মরক্ষার্থে দৌড়ে বাড়ির ভেতর প্রবেশ করলেও হামলাকারীরা সেখানে গিয়ে তাকে ধরে কোপাতে থাকে। তার চিৎকার চেচামেচি শুনে আশপাশের লোকজন বাড়িতে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়।

প্রতিবেশিরা মারাত্মক আহত মেহের আহমদ জামালকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তিনি এখনও সেখানে চিকিৎসাধীন। রামদার কোপে তার একহাতের মাংস কেটে হাড়েও জখম হয়েছে। এর আগে ২০১৫ সালের ২০ ডিসেম্বর তাকে হত্যার উদ্যেশ্যে আসামীরা আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করেছিলো বলেও তিনি এজাহারে উল্লেখ করেছেন।

এদিকে মামলাদায়েরের পর প্রায় ২ দিন পেরিয়ে গেলেও এখনও কোন আসামী গ্রেফতার করা হয়নি। দক্ষিণ সুরমা থানা পুলিশ অজ্ঞাত কারণে আসামীদের প্রেফতার করছেনা বলে জানিয়েছেন মেহের আহমদ জামালের পক্ষের কয়েকজন। তারা বলছেন প্রশাসনের ছত্রচ্ছায়ায় আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ হারুন-অর-রশীদ এ প্রতিবেদককে বলেন, আসামীদের ধরার ব্যাপারে চেষ্টা চলছে। সম্ভাব্য সব জায়গায় অনুসন্ধান করেও তাদের পাওয়া যাচ্ছেনা। ‘পুলিশ ধরছেনা’ বলে আহত জামালের পক্ষের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, এসব মিথ্যা। আমরা সাধ্যমতো চেষ্টা করছি। জামালও অপর পক্ষের দায়েরকৃত মামলার আসামী। আমরা তাকেও খুঁজছি।

উল্লেখ্য, এ ঘটনায় আহত জামাল মামলা দায়ের করার প্রায় ২০ মিনিট পর তাকে আসামী করে মানিক মিয়ার পুত্র মোহাম্মদ হোসেন মিনহাজ বাদী হয়ে পাল্টা মামলা (নং ১১-২১/০৪/২০১৭) দায়ের করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30