শিরোনামঃ-

» মাইকিং করে নগরীর অনলাইন ভ্যাট প্রদ্ধতি প্রচারণা চালিয়ে যাচ্ছে সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট

প্রকাশিত: ০৮. মে. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটের সকল ব্যবসায়ী ও সাধারণ মানুষদের মাঝে কিভাবে অনলাইন ভ্যাট প্রদ্ধতি চালু করেছে তা  ৩০ মে পর্যন্ত মাইকিং এর মাধ্যমে সিলেট নগরীর বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট।

“সরকার প্রথমবারের মতো ভ্যাট অনলাইন পদ্ধতি চালু করেছে, যার মাধ্যমে আগামী অর্থবছরের মধ্যে সকল ভ্যাটদাতাকে নতুন করে নিবন্ধন করতে হবে। ডিজিটাল সরকার বাস্তবায়নে জাতীয় রাজস্ব বোর্ড গৃহিত এ পদ্ধতির মাধ্যমে ভ্যাট প্রদান আরো অনেক সহজ ও ঝামেলামুক্ত হবে। তাই প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাইকিং এর মাধ্যমে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেন্দীবাগস্থ কাস্টমস কার্যালয়ে এসে শেষ হয়।

“সিলেটের ব্যবসায়ীরা সবসময়ই ভ্যাট ও কাস্টমস রিটার্ন প্রদানে স্বতস্ফুর্ত আর এ কারণেই এ কমিশনারেট দেশের মধ্যে সবচেয়ে বেশি প্রবৃদ্ধি অর্জনকারী কার্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে।” সেই সাথে কিভাবে অনলাইনে ভ্যাট দিলে ব্যবসায়ীদের জন্য আরো সহজতর হবে এবং জনগণ একটি পণ্য কিনলে সে পণ্যের ভ্যাট প্রতিষ্টানের কাছ থেকে রশিদ আদায় করে নেওয়া সে সম্পর্কেও মাইকিং এর মাধমে জানিয়ে দেওয়া হয়। সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার শফিকুর ইসলাম সিলেটবাসীর মাঝে ব্যাপক প্রচারণা জন্য দায়িত্ব অর্পন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট  রাজস্ব কর্মকর্তা আশীষ কুমার রায়।

নগরীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে সংগীত পরিবেশন করে  ব্যবসায়ী ও জনগনদের মাঝে অনলাইন ভ্যাট পদ্ধতি কিভাবে চালু হবে সে সম্পর্কে জানিয়ে দেওয়া হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪৪ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30