শিরোনামঃ-

» মালনিছড়া বাগানে সভা পন্ড করার প্রতিবাদে মিছিল ও স্বারকলিপি প্রদান

প্রকাশিত: ০৮. মে. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটের মালনিছড়ায় রাবার শ্রমিক ও চা শ্রমিক এবং  জেলা ট্রেড ইউনিয়ন সংঘের মে দিবস পুনর্মিলনী অনুষ্ঠানে পুলিশের  বাঁধা, হয়রানিমূলক আচরণ ও আটক চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং সিলেট জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেছে শ্রমিকরা।

সোমবার (৮ মে) বেলা ১২টার দিকে সিলেট জেলা ট্রেড ইউনিয়ন সংঘের কার্যালয় থেকে শ্রমিকরা মিছিল নিয়ে নগরীর বিভন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিল শেষে শ্রমিকরা সিলেট জেলা প্রশাসক বরাবরে অতি উৎসাহি পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবীতে স্বারকলিপি প্রদান করেন।

স্বারকলিপিতে উল্লেখ করা হয়, গত ৫ মে মালনীছড়া রাবার শ্রমিক সংঘের উদ্যেগে বাগানের পূজা ম-পে মে দিবস উপলক্ষে চা-শ্রমিক সংঘ ও রাবার শ্রমিক সংঘের উদ্যোগে র‌্যালী পরবর্তী পুনর্মিলনী সভা পুলিশ তাতে বাধা দিয়ে পন্ড করে দেয়। এসময় পুলিশ সভাস্থল থেকে শ্রমিকদের আটকের চেষ্টাও হয়রানিমূলক আচরণ করে। স্বারকলিপিতে উল্লেখ করা হয় বর্তমানে অতি উৎসাহী পুলিশের কিছু কর্মকর্তা ও কর্মচারী সাদা পোশাকে বাগান এলাকায় নিরীহ শ্রমিকদের মধ্যে আতংক সৃষ্টি করছে।

গত ২৫ এপ্রিল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শ্রমিক প্রতিনিধি ও পুলিশের সহকারী কমিশনারের উপস্থিতিতে মে দিবসের সকল অনুষ্ঠান শান্তিপূর্ণ ও নির্ভয়ে ভাবে পালন করতে নিশ্চয়তা প্রদান করা হয়। এরপরও ৫ মে বাগানের অতি উৎসাহি পুলিশ সদস্যরা সভায় বাধা প্রদান করে প- করে দেয়। সভা করতে না দেওয়া ও শ্রমিকদের আতংক সৃষ্টি করা মৌলিক গণতান্ত্রিক অধিকার ক্ষুন্ন এবং মানবাধিকার লঙ্ঘন হচ্ছে।

অবিলম্বে এসব অতি উৎসাহি পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে বাগান এলাকায় শান্তি ফিরিয়ে দেওয়ার দাবী জানান শ্রমিক নেতৃবৃন্দ।

স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি নুরুল হুদা সালেহ, সাধারণ সম্পাদক মো. ছাদেক মিয়া, মালনিছড়া রাবার শ্রমিক সংঘের সভাপতি জয়মাহাত্ব কুর্মি, মালনিছড়া চা শ্রমিক সংঘের সাধারণ সম্পাদক শংকর নায়েক, মালনিছড়া রাবার শ্রমিক সংঘের নেতা শাহীন মিয়া, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আরিফুল  ইসলাম, স’মিল সংঘের বিভাগীয় সাধারণ সম্পাদক রুহুল আমিন, ট্রেড ইউনিয়ন সংঘের যুগ্ম-সম্পাদক এম সফর আলী খান, চা শ্রমিক নেত্রী কমলা বেগম প্রমুখ সহ বিভিন্ন বেসিক ইউনিয়ন ও ইউনিটের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০৭ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30