শিরোনামঃ-

» পথশিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশিত: ২২. মে. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সল পথ শিশুদের জন্য বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থা করার আহবান জানিয়ে বলেন- জন্মানোর কারণে সে পথ শিশু হয় না, সমাজ তাদেরকে পথ শিশু বানায়।

দারিদ্রতা, বাবা মায়ের বিচ্ছেদ, বাবা মা মারা যাওয়া বা বাবা মায়ের অসচেতনতা অথবা অর্থলোভী কিছু লোকের কারণে পথশিশু সৃষ্টি হয়। শিশুদেরকে দিয়ে কোন রকমের অসামাজিক কার্য সম্পাদনের বিষয়ে সকলকে সচেতন হতে তিনি আহবান জানিয়েছেন।

‘বঞ্চিত শিশুদের অধিকার দিব, ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলব’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে কাজ করা সংগঠন ‘ডিপ্রাইভড চাইল্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন’ (ডিসিডব্লিউএ)’র উদ্যোগে রোববার (২১ মে) সিলেট নগরীর শেখঘাটস্থ (জিতু মিয়ার পয়েন্টে) বিকালে পথশিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ডিপ্রাইভড চাইল্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন (ডিসিডব্লিউএ)’র আহবায়ক মো. ফয়েজুল হাসান ফারহান’র সভাপতিত্বে ও সদস্য সাজ্জাদ আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- ডিসিডব্লিউএ’র প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব মো. নাঈমুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক মো. নুর উদ্দিন, হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শংকর দাস ও তরুণ সমাজসেবক শিপলু আহমেদ, ৭১ ফাউন্ডেশন’র মহাপরিচালক ইব্রাহীম আহমদ জেসি, সিলেট ফ্রেন্ডস উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মো. নজমুল ইসলাম।

এসময় বক্তারা বলেন- পথ শিশুদের অশ্রয় পথে না হয়ে, আমাদের হৃদয়ে হওয়া উচিত। পথশিশুদের পরিচয় ও তাদের পিতামাতাকে খুঁজে বের করে পরিবারকে স্বাবলম্বী করতে পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান। দারিদ্রতা শিশুদেরকে পথে নিয়ে আসে। পথশিশুদের সমস্যা সমাধানে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে।

ডিসিডব্লিউএ’র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- যুগ্ম-আহবায়ক মো. ফরহাদ হোসেন, সদস্য শামছুদ্দিন শুভ, মো. মোশাহিদ আলী, বদরুল আমিন মুরাদ, আমিনুল ইসলাম, জুবায়ের আহমেদ শান্ত, নাঈম হোসেন, বিপ্লব চন্দ্র দেব, মোহাম্মদ আলী, মো. শিমুল আহমদ, মো. জামিল মাহমুদ আব্দুল্লাহ, হোসাইন আহমদ, বুলবুল আহমদ, জাহিদুর রহমান, তাওহিদ রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দিপ্ত দাস, শিপু আহমেদ, বুলবুল আহমদ, মৃণাল দাস, রাজু আহমদ, নাহিদ আহমদ, মারুফ আহমদ, তাহমিদ আহমদ, হাসান মাহমুদ লাভলু, সিনবাদ শেখ, রাহুল দাস ও ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৫ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30