শিরোনামঃ-

» সরকার গায়ের জোরে বিরোধীদলকে নিষ্ক্রিয় করে দিতে চায় : ফখরুল

প্রকাশিত: ০৩. জুন. ২০১৭ | শনিবার

এসবিএন ডেস্কঃ সরকার গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করবার জন্যে জনপ্রিয় নেতা-নেত্রীদের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়ে পুরোপুরি বিরোধীদলকে নিষ্ক্রিয় করে দিতে চায় বলে মন্তব্য করেছেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন- আওয়ামী লীগ গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগণ তাদের সঙ্গে নেই।

শনিবার (৩ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন- সরকার সারাদেশে বিএনপির ইফতার মাহফিল ভেঙে দিচ্ছে। কোথাও কোথাও অনুমতি দিচ্ছে না, কোথাও কোথাও সরকারি দলের সঙ্গে যোগসাজস করে পুলিশ চড়াও হচ্ছে, আক্রমন হচ্ছে।

শুক্রবার (২ জুন) কেরানীগঞ্জে এই ধরনের ঘটনার উল্লেখ করে তিনি বলেন- এই ধরনের আক্রমন বা বাধা প্রদান শুধুমাত্র রাজনৈতিক দলের ওপর আক্রমন নয়, ধর্মীয় অনুষ্ঠানের ওপরও এই সরকার আক্রমন করছে। যাকে আমরা মনে করি যে, মানুষের মৌলিক অধিকারকে হরণ করা হচ্ছে। আমরা সরকারের এহেন প্রতিবন্ধকতা ও আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছি।

ওই ঘটনার পর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের কেরানীগঞ্জের বাড়িতে হামলার বিষয়টি উল্লেখ মির্জা ফখরুল বলেন- আমানউল্লাহ আমান একজন প্রতিথযশা রাজনীতিবিদ, ডাকসুর ভিপি ছিলেন। তার বাড়িতে আক্রমন হয়েছে। এই থেকে বুঝা যায়, কোনো দলের রাজনৈতিক নেতা বা কর্মী কেউই এখন নিরাপদ নয়, যখন আমান সাহেবের মতো নেতারাও আজ নিরাপদ থাকছেন না।

মির্জা ফখরুল বলেন- আমরা মনে করি, সরকার ও সরকারি দলের এহেন কর্মকাণ্ড গণতন্ত্রের জন্য শুভ নয়। এ থেকে প্রমাণিত হচ্ছে, দেশের গণতন্ত্র নাই, গণতন্ত্রকে তারা ধ্বংস করছে।

আমানউল্লাহ আমানের বাড়িতে হামলাসহ হযরতপুর ইউনিয়নের বায়তুল আমান মসজিদে হামলার ঘটনা বিচার দাবিও করেন ফখরুল।

রাঙ্গামাটিতে পাহাড়িদের শতাধিক বাড়ি ঘর পুড়িয়ে দেয়ার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে এর তদন্ত দাবি করেছেন বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ নেতা আমানউল্লাহ আমান, আহমেদ আজম খান, হাবিবুর রহমান হাবিব, শামসুল আলম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আসাদুল করীম শাহিন, শাম্মী আখতার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30