শিরোনামঃ-

» রাজনীতিতে আদর্শের মাইলফলক মরহুম তজমুল আলী চেয়ারম্যান : মাহমুদ উস সামাদ

প্রকাশিত: ০৫. জুন. ২০১৭ | সোমবার

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধিঃ ষাট থেকে নব্বই দশকের রাজনীতিতে ফেঞ্চুগঞ্জের অন্যতম সাংগঠনিক কৌশলী, আদর্শের রাজনীতিতে বঙ্গবন্ধুর প্রিয়ভাজন, সর্বজন স্বীকৃত আওয়ামী নেতা এবং ২ নং মাইজগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মরহুম তজমুল আলীর নামে শনিবার (৩ জুন) ফেঞ্চুগঞ্জের কচুয়াবহর-মির্জাপুরস্থ সড়কের নামকরন করা হয়।

মরহুম তজমুল আলী সড়কের শুভ উদ্বোধন করেন- সিলেট-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় সংসদের প্যানেল স্পীকার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি।

এর আগে মরহুম তজমুল আলী চেয়ারম্যানের স্মরণসভায় প্রতিকূল আবহাওয়ার মধ্যেও দলে দলে ছুটে আসেন এলাকাবাসীরা।

শিশু থেকে বৃদ্ধ, পুরুষ থেকে মহিলা সকলের উপস্থিতিতে শাহরিয়ার নাজিমের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া স্মরণসভায় বিশিষ্ট শিক্ষক উৎপল চন্দ্র নাথের (মিন্টু স্যার) সভাপতিত্বে এবং ফেঞ্চুগঞ্জ উপজেলা শেখ রাসেল পরিষদের সাধারণ সম্পাদক মো. মোমিনুল হাসানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- মরহুম তজমুল আলী চেয়ারম্যানের ছোট ছেলে মো. ফয়েজুল হাসান ফারহান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন- মরহুম তজমুল আলী চেয়ারম্যান রাজনৈতিক জীবন সংগ্রাম এবং স্বচ্ছতার চিত্র তুলে ধরেন। এছাড়াও তিনি তুলে ধরেন তজমুল আলীর রাজনৈতিক জীবনের নানা কালজয়ী ইতিহাস, যা উৎসুক জনতা মনযোগসহকারে শুনতে দূর দূরান্ত থেকে ছুটে আসেন।

মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি আরও বলেন- মরহুম তজমুল আলী চেয়ারম্যান রাজনীতিতে আদর্শের মাইলফলক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান শহীদুর রহমান রোমান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক শহীদুজ্জামান ছুুটু, ২ নং মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মঈন উদ্দীন আহমদ, ২ নং মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক শাইস্তা, মরহুম তজমুল আলী চেয়ারম্যানের ভ্রাতা শেখ ওয়াতির আলী এবং শেখ মোজাহিদ আলী, বিশিষ্ট সমাজসেবক বিজয় রঞ্জন দে, বিশিষ্ট সমাজসেবক এ কে আজিজুল্লাহ সঞ্চন, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, বিশিষ্ট মুরব্বী ফজলু মিয়া, ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ সহ এলাকার প্রবীণ মুরব্বীবর্গ।

বক্তারা উল্লেখ করেন যে- পালবাড়ী চৌরাস্তার পূর্ব নাম তজমুল আলী স্কয়ার থাকলেও কালের বিবর্তনে তা আজ বিলুপ্ত প্রায়। বক্তারা মাহমুদ উস সামাদ চৌধুরীর কাছে পালবাড়ী চৌরাস্তাকে পুনরায় সরকারীভাবে মরহুম তজমুল আলী স্কয়ার নামকরণের দাবি জানান।

মরহুম তজমুল আলীর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন- মরহুম তজমুল আলীর বড় ছেলে এবং জনপ্রিয় শ্রমিক নেতা মো. দিদারুল হাসান সিহাব। এ সময় তিনি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি সহ এলাকাবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন- নিউজার্সি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজান আহমদ শাহ্, ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক পারভেজ আহমদ, ২ নং মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জুলহাস আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মাহবুবুল ইসলাম চৌধুরী মিসলু, উপজেলা ছ্ত্রালীগের যুগ্ম-সম্পাদক রেজান আহমদ শাহ, বোরহান উদ্দিন, শেখ মিজানুর রহমান, ডিপ্রাইভড চাইল্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (ডিসিডব্লিউএ)’র প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব মো. নাঈমুল ইসলাম, ফরহাদ আহমেদ, আসাদুজ্জামান সিফাত, খালেদুজ্জামান রিফাত, দেবপ্রিয় দেব, সাজ্জাদ আহমেদ, সাব্বির হোসেন, প্রত্যয় চৌধুরী, শামীম আহমদ, মুহিনুল হাসান, ফাহিমুল হাসান সহ ফেঞ্চুগঞ্জের বিশিষ্ট সম্মানিত ব্যক্তিবর্গ।

পরিশেষে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি এবং মরহুম তজমুল আলী চেয়ারম্যানের পরিবারকে এলাকাবাসী, সিলেট সংবাদ টুয়েন্টিফোর ডটকম পরিবার,  ডিপ্রাইভড চাইল্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (ডিসিডব্লিউএ), মরহুম তজমুল আলীর সন্তান বদরুল হাসান শাওন ও কামরুল হাসান সাহান (প্রবাসী) এবং সাহানের বন্ধুমহলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মহান আল্লাহ পাক রাব্বুল আলামীনের দরবারে মরহুম তজমুল আলী চেয়ারম্যানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়ার মাধ্যমে সড়কের আনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30