শিরোনামঃ-

» পরিবহণ শ্রমিকদের উপর শ্রমিকলীগের হামলা; আহত ২

প্রকাশিত: ০৫. জুন. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় শ্রমিক ইউনিয়নের বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৫ জুন) বেলা দেড়টায় নগরীর দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে। সিলেট জেলা শ্রমিকলীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজের নেতৃত্বে এ হামলা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে- সিলেট জেলা শ্রমিকলীগ সভাপতি টিএন্ডটি প্রকৌশলী এজাজুল হক এজাজের বিরুদ্ধে রোববার (৪ জুন) আদালতে মামলা দায়ের করেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক। বিভিন্ন সভা সমাবেশে তার বিরুদ্ধে মানহানিকর ও অপবাদমূলক বক্তৃতা বিবৃতি এবং প্রচার প্রচারণা চালানোর অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

খবর পেয়ে ক্ষিপ্ত হয়ে উঠেন প্রকৌশলী এজাজ ও তার সহযোগিরা। মামলার জের ধরে শ্রমিকলীগ নেতা এজাজের নেতৃত্বে সোমবার (৫ জুন) দুপুরে জেলা শ্রমিকলীগ ও যুবলীগের একদল কর্মী সশস্ত্র মহড়া দিয়ে দক্ষিণ সুরমাস্থ সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন অফিসে যায়।

এ সময় পরিবহন শ্রমিকরা বাধা দিলে তারা তাদের উপর হামলা চালায়। হামলায় বেশ কয়েকজন পরিবহণ শ্রমিক আহত হন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় করিম ও শফিক নামের দুইজনকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় শ্রমিকলীগের কর্মীদের দুটি মোটরসাইকেল জব্ধ করে পুলিশ। সিলেটে দক্ষিণ সুরমা থানার ওসি হারুনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- শ্রমিকলীগ নামধারী সন্ত্রাসীরা যে হামলা চালিয়েছে তা অত্যন্ত নিন্দাজনক। হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30