শিরোনামঃ-

» সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় শাহী ঈদগাহে

প্রকাশিত: ২৮. জুন. ২০১৭ | বুধবার

সিলেট বাংলা নিউজঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেটে পালিত হলো পবিত্র ঈদুল ফিতর। নগরীর শাহী ঈদগাহর পাশাপাশি বিভিন্ন মসজিদ ও খোলা মাঠে আয়োজন করা হয় এই বৃহৎ ঈদ জামাতের।

সিলেটে ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। সকাল ৯টায় এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কুতুব উদ্দিন।

শাহী ঈদগাহে নামাজ আদায় করেন- জাতিসংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক সিটি মেয়র ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান,  মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম সহ বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

শাহী ঈদগাহে বরাবরের মত এবারও লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। মূল ঈদগাহ ছাড়িয়ে ঈদগাহ পার্শ্ববর্তী সড়কেও ঈদের নামাজ আদায় করেন লোকজন।

একই সময়ে ঈদের দ্বিতীয় বৃহৎ জামাত অনুষ্ঠিত হয় দরগাহে হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে সকাল ৯টায়। এতে ইমামতি করেন হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

এছাড়া শাহপরাণ (রহ.) মাজার মসজিদ, নবাবী জামে মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, জেলা প্রশাসনের কালেক্টরেট মসজিদ, কানিশাইল ঈদগাহ, কুশিঘাটস্থ গাজী বুরহান উদ্দিন (র:) মাজার ঈদগাহ, পাঠানটুলা নবাবী জামে মসজিদ, লাউয়াই-পিরিজপুর ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তাছাড়া সকাল সাড়ে ৮টায় সিলেট সরকারি আলীয়া মাদরাসা ময়দানে, সাড়ে ৭টায় জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদ্রাসা মাঠ, সাড়ে ৮টায় টিলাগড় শাহ মাদানী ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, ঈদের দিনে শান্তিপূর্ণ ও স্বাভাবিক রাখতে নগরী ও আশপাশ এলাকায় র‌্যাব পুলিশ সহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর ছিলেন।

ঈদ উপলক্ষে নগর ভবন সহ নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী ভবনে আলোকসজ্জা করা হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগার, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এতিমখানা এবং জেলা প্রশাসনের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১০১৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30