শিরোনামঃ-

» সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের দখল পায়নি ফলিক গ্রুপ; উত্তেজনা বিরাজ

প্রকাশিত: ০২. জুলাই. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটের দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের দখল পায়নি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক গ্রুপ। ২০১৭-১৮ সনে প্রদত্ত তার ইজারা স্থগিত করে দিয়েছেন আদালত।

অতিরিক্ত আরো ৬ মাসের জন্য বিদ্যমান ইজারাদার মিছবাহ উদ্দিন তারুকদারের ইজারা বহাল রাখায় ভোগদলল পাননি ফলিক ও তার গ্রুপের লোকজন। মহামান্য হাইকোর্টের আদেশে নতুন অর্থবছরের ইজারা গ্রহীতা বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ আহমদ ফলিক ও তার গ্রুপকে ভোগদখল থেকে হটিয়ে দেয়া হয়েছে।

শনিবার (১ জুলাই) বিকেলে ফলিকদের হটিয়ে ইজারাদার মিছবাহ উদ্দিন তালুকদার টার্মিনালের ভোগদখল ও টোল আদায়ের দায়িত্ব বহাল রেখেছেন।

জানা গেছে, সিলেটের দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের ২০১৬-১৭ অর্থবছরের ইজারাদার ছিলেন মিছবাহ উদ্দিন তালুকদার। টার্মিনালের ২০১৭-১৮ অর্থবছরের ইজারার জন্য গত ২৬ এপ্রিল স্থানীয় একটি দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে সিলেট সিটি কর্পোরেশন। পরবর্তী ১৫ মে টেন্ডার ড্রপের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক গ্রুপ ইজারা গ্রহন করেন।

শনিবার (১ জুলাই) নতুন ইজারাদার সেলিম আহমদ ফলিক গ্রুপ কর্তৃক কেন্দ্রীয় বাস টার্মিনালের ভোগ দখল সমঝে নেয়ার কথা ছিল। কিন্ত এর আগেই বিদ্যমান ইজারাদার মিছবাহ উদ্দিন তালুকদার সিলেট সিটি কর্পোরেশনের এই নতুন ইজারা প্রক্রিয়া চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্টে ৮৩৪৩/২০১৭ নং রিট পিটিশন দাখিল করেন। রিটের প্রাথমিক শুনানী শেষে হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে ঘটিত বেঞ্চ গত ৬ জুন প্রদত্ত আদেশে ২৬ জুন ২০১৭ থেকে পরবর্তী ৬ মাসের জন্য সিলেট সিটি কর্পোরেশনের নতুন ইজারা স্থগিত ঘোষনা করেন।

হাইকোর্টের আদেশ পেয়ে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নূর আজিজুর রহমান সিটি কর্পোরেশনের ২২জুন ২০১৭ প্রদত্ত এসসিসি/কর-১২৩৫/৫নং স্মারকে হাইকোর্টের স্থগিতাদেশ নতুন ইজারা গ্রহীতা সেলিম আহমদ ফলিক ও বিদ্যমান ইজারাদার মিছবাহ উদ্দিন তালুকদারসহ সংশ্লিষ্ট সকল পক্ষকে অবহিত করেন।

সিলেট সিটি কর্পোরেশনের স্মারকপত্র প্রাপ্তির পরও নতুন ইজারা গ্রহীতা সেলিম আহমদ ফলিক গ্রুপ শনিবার শনিবার (১ জুলাই) সকালে ভোগদখল ও টোল আদায়ের জন্য সিলেট কেন্দ্রীয় বাস টার্মিানালে যায়। তখন তাদেরকে দখল দেয়নি বিদ্যমান ইজারাদার মিছবাহ উদ্দিন তালুকদার। এ নিয়ে উভয়পক্ষে দ্বন্দ্ব-উত্তেজনা সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ শান্তি রক্ষার্থে দ্রুত অক্ষুস্থলে যায় এবং উভয়পক্ষকে শান্তি বজায় রেখে কাগজপত্র নিয়ে সন্ধ্যায় থানায় হাজির হওয়ার নির্দেশ দিলে উত্তেজনা প্রশমিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৮ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30