শিরোনামঃ-

» পারভেজের সাহসিকতায় অর্ধশতাধিক যাত্রীর প্রাণ রক্ষা পেলো

প্রকাশিত: ০৮. জুলাই. ২০১৭ | শনিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দির গৌরীপুর বাসষ্ট্যান্ডের পার্শ্ববতী ডোবায় পড়ে যায় ঢাকা থেকে মতলবগামী অর্ধশতাধিক যাত্রী নিয়ে মতলব এক্সপ্রেসের একটি বাস।

শুক্রবার (৭ জুলাই) সকাল ১১টার দিকে দুর্ঘটনাটি উপস্থিত লোকজন যখন দাঁড়িয়ে ঘটনা প্রত্যক্ষ করছিলেন, তখন গৌরীপুরে দায়িত্বরত দাউদকান্দি হাইওয়ে থানার কনস্টেবল পারভেজ মিয়া মহানায়কের মত জীবনের ঝুঁকি নিয়ে পচা ও গন্ধযুক্ত ময়লা ডোবার পানিতে তাৎক্ষনিক লাফিয়ে পড়েন।

তিনি প্রথমে দ্রুত গাড়ির জানালার গ্লাস গুলো ভেঙ্গে দিলে সহজে গাড়ির ভিতরে থাকা যাত্রীরা বেরিয়ে আসতে পারেন। গ্লাস ভেঙ্গে দ্রুত পানির নিচে গাড়ির ভিতর গিয়ে বের করে আনেন ৭ মাসের এক শিশুকে। গাড়ির ভিতর আটকা পড়া ৫ নারী সহ ১০ থেকে ১২ জন যাত্রীকে উদ্ধার করেন তিনি নিজেই।

পরবর্তীতে স্থানীয় মানুষ উদ্ধার অভিযানে অংশ নেয়। সংবাদ পেয়ে একে একে ছুটে আসেন ফায়ার সার্ভিস সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পেন্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার বলেন- গাড়িটি ডোবায় পড়ার সাথে সাথে পুলিশ কনস্টেবল পারভেজ মিয়া দ্রুত লাফিয়ে পড়েন পানিতে। সে প্রথমে গাড়ির জানালার গ্লাসগুলো ভেঙ্গে দেয় যাতে করে ভিতরে আটকা পড়া যাত্রীরা সহজে বের হতে পারে। তাতে সে থেমে থাকেনি পানির নিচে গাড়ির ভিতর থেকে বের করে আনে সুস্থ সবল ৭ মাসের এক শিশুকে। তার বুদ্ধিবলে রক্ষা পায় বহু প্রাণ।

স্থানীয়রা জানায়- দুর্ঘটনার সাথে সাথে যে ভাবে পারভেজ ঝাপিয়ে পড়ে যাত্রীদের উদ্ধার করে তা অবিশ্বাস্য। জীবনের ঝুঁকি নিয়ে পচা ও গন্ধযুক্ত ময়লা পানিতে ডুবে তাৎক্ষনিক যাত্রীদের উদ্ধারের ফলে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। পারভেজের এ বীরত্বের জন্য উপস্থিত হাজারো মানুষ তাকে তথা পুলিশ প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়।

দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আবুল কালাম আজাদ বলেন- কনস্টেবল পারভেজ মিয়ার এ কর্মতৎপরতায় গর্বিত হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন। তার সাহসিকতায় কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার পরিতোষ ঘোষ ১০ হাজার টাকা, স্থানীয় পেন্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ৫ হাজার টাকা পুরষ্কার ঘোষনা করেন।

পারভেজ প্রমাণ করলো ‘‘সেবাই পুলিশের ধর্ম।’’ হাজারো মোবাইল ক্যামেরাগুলো ব্যস্ত পারভেজের ছবি তুলতে। তার এ অসামান্য অবদানের জন্য পুলিশের ভাবমূর্তি আরো বৃদ্ধি পেল।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30