শিরোনামঃ-

» মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ১৭. সেপ্টেম্বর. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলার বানিজ্যিক ব্যাংক সমূহের কর্মকর্তাদের জন্য বাংলাদেশ ফাইনানসিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর লিড ব্যাংক প্রোগ্রামের আওতায়, সিলেটের একটি অভিজাত হোটেলে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক কর্তৃক আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলায় কার্যরত বাণিজ্যিক ব্যাংক সমূহের মোট ৬২ জন কর্মকর্তা উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকর নির্বাহী পরিচালক ও ডেপুটি হেড অব বিএফআইইউ মুহাম্মদ মিজানুর রহমান জোদ্দার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মো. সাজ্জাদ হোসেন, মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক, সিলেট, মো. শওকাতুল আলম, উপ-মহাব্যবস্থাপক, বিএফআইইউ, স্বপন কুমার বিশ্বাস, প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা, এমটিবি ও সেক্রেটারী জেনারেল এসোসিয়েশন অব এন্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার অব ব্যাংকস ইন বাংলাদেশ এবং কে এম আব্দুল ওয়াদুদ, প্রিন্সিপাল, এমটিবি ট্রেনিং ইন্সটিটিউট, এ কে এম গোলাম মাহমুদ, যুগ্ম-পরিচালক, বিএফআইইউ, মো. রোকন-উজ-জামান, উপ-পরিচালক বিএফআইইউ, উক্ত প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এমটিবির কেন্দ্রীয় পরিপালন ইউনিট এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী পরিচালক অংশগ্রহনকারী কর্মকর্তাদেরকে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে তাদের দায়দ্বায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন। তিনি ব্যাংক সমূহকে এ ব্যাপারে যথাযথ এবং কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক এর নির্বাহী পরিচালক এবং বিএফআইউ এর উপ প্রধান মুহাম্মদ মিজানুর রহমান জোদ্দার এ প্রশিক্ষণ কর্মশালার গুরুত্ব ব্যাখ্যা করে বলেন- বাংলাদেশের অর্জন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের অবদান এবং সুনাম মুষ্টিমেয় অপরাধীর কারণে কলুষিত করার কোন সুযোগ নেই। ব্যাংক সমূহকে এ ব্যাপারে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৬ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30