শিরোনামঃ-

» সিলেটে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের হার

প্রকাশিত: ০৫. অক্টোবর. ২০১৭ | বৃহস্পতিবার

স্পোর্টস নিউজঃ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশকে ৪৫ রানে হারিয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দল। সিলেটে টস হেরে প্রথমে ব্যাটিং করে নাঈম হাসানের দুর্দান্ত বোলিংয়ে ৪৫ ওভারে মাত্র ১৩৩ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের যুবারা। সপ্তম ওভারে প্রথম সফলতা পায় বাংলাদেশ। ৯ রান করা ইব্রাহিম জাদরানকে ফেরান হাসান মাহমুদ। সেই ওভারের পঞ্চম বলে রহমান গুলকেও ফেরান হাসান। একাদশতম ওভারে তারিক স্টানিকজাইকে ফিরিয়ে ধ্বংসযজ্ঞে শামিল হন নাইম। এরপর ৭৫ রানেই ৭ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান।

অষ্টম উইকেট জুটিতে ৫৩ রান যোগ করে স্কোরটা ভদ্রস্ত করেন নিশার ওয়াহদাত ও অধিনায়ক নাভিন উল হক। এরপর অবশ্য বাকি দুটি উইকেট তুলে নিতে কোন সমস্যা হয়নি টাইগার বোলারদের। ৫ উইকেট নিয়ে আফগানিস্তানের স্কোরটাকে অল্পতে আটকে দেন নাইম হাসান। এ ছাড়া সাইফ হাসান ৩টি ও হাসান মাহমুদ নেন ২টি উইকেট।

১৩৪ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ভুতুড়ে ব্যাটিং করেন টাইগার জুনিয়ররা। মুজিব জাদরানের অফ স্পিনের সামনে অসহায় আত্মসমর্পণ করেন ব্যাটসম্যানরা। এই বোলারের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১ রানেই ছয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে ৬৫ রান যোগ করে টাইগারদের খেলায় ফিরিয়ে আনেন মহিদুল ইসলাম আকন ও নাইম হাসান। দলীয় ৮৬ রানে নাইম ফেরার পর টাইগারদের শেষ আশাটুকুও শেষ হয়ে যায়। দুই রানের ব্যবধানে বাকি দুটি উইকেট তুলে নেয় আফগান বোলাররা।

১৯ রানে ৭ উইকেট নেন মুজিব। অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে এটি তৃতীয় সেরা বোলিং ফিগার। প্রথমটির সঙ্গে জড়িত বাংলাদেশের নাম। ২০০৩ সালে পাকিস্তানের লাহোরে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ১৬ রানে ৯ উইকেট নিয়ে বিশ্বরেকর্ডটা সাবেক ভারতীয় পেসার ইরফান পাঠানের দখলে। ২০০২ সালে জিম্বাবুয়ে অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ১৯ রানে ৭ উইকেট নেন শ্রীলঙ্কার জীবন মেন্ডিস। আজ মেন্ডিসের সঙ্গে রেকর্ডটা ভাগাভাগি করলেন মুজিব জাদরান।

শেষ পর্যন্ত মাত্র ৮৬ রানে অলআউট হয় বাংলাদেশ। আকন ৪৩ ও নাইম ৩০ ছাড়া আর কোন ব্যাটসম্যানই ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। এই জয়ে সিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান।

সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ১৪৫ রানের বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। বাংলাদেশকে ৭৫ রানে অলআউট করে সফরকারীরা ম্যাচটি জিতে নেয় ৫ উইকেটে। পঞ্চম ও শেষ ম্যাচটা জিতে সিরিজে সমতা ফেরাতে চাইবে বাংলাদেশ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30