শিরোনামঃ-

» ধর্মপাশায় প্রভাষক জুয়েল হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

প্রকাশিত: ০৫. ডিসেম্বর. ২০১৭ | মঙ্গলবার

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার কাকিয়া গ্রামের কৃতি সন্তান বাদশাগঞ্জ পাবলিক হাই স্কুলের সাবেক শিক্ষার্থী জামালগঞ্জ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আবু তৌহিদ জুয়েল হত্যাকারীদের ফাঁসির দাবিতে এক মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে ধর্মপাশা উপজেলার বাদশাগঞ্জ পাবলিক হাই স্কুলের মাঠে এই মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কাকিগ্রাম ও খলাপাড়া গ্রামবাসীর উদ্যোগে আয়োজিত  এ মানববন্ধনে ছাত্র, শিক্ষক ও অভিভাবক, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগণ অংশগ্রহন করেন।

মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত শিক্ষক নাজমূল হক বাচ্চু ও সেলবরষ ইউপি যুবলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সাকুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- প্রভাষক সোয়েবুর রহমান, শিক্ষক আনোয়ারুল হক, আবুল কালাম আজাদ হিরু, হারুনুর রশিদ, মোনায়েম, জালাল উদ্দিন, সৈয়দ নূরুল এহিয়া শাহীন, ধর্মপাশা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক শাহ আব্দুল বারেক ছোটন, ইউপি যুবলীগ সভাপতি আবু সায়েম, যুবলীগ নেতা খাইরুল ইসলাম, ব্যবসায়ী আল আমিন, হেলাল মিয়া, মোফাজ্জল,ও আকিকুর মেম্বার প্রমুখ।

বক্তারা বলেন- শুক্রবার (১ ডিসেম্বর) সকালে ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের কাকিয়াম গ্রামের নিজ বাড়ীর সীমানা নিয়ে পাশ্ববর্তী গাজী শামসসুদ্দিন ও আব্দুর রাজ্জাকের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে গাজী শামসসুদ্দিন, আব্দুর রাজ্জাক তাঁর দলবল নিয়ে বাঁশের লাঠিসোটা নিয়ে আবু তৌহিদ জুয়েলের উপর ঝাঁপিয়ে পড়ে। বর্বরোচিত হামলার পর জুয়েল ঘটনাস্থলে অচেতন হয়ে যায়।

এ সময় স্থানীয় জনগণ আবু তৌহিদ জুয়েলকে  ধর্মপাশা হাসপাতালে নিয়ে  গেলে  কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। মানববন্ধনে বক্তারা জুয়েল হত্যাকারী  সন্ত্রাসীদের গ্রেফতার ও ফাঁসির জোর দাবি জানান।

তাঁরা বলেন- অচিরেই যেন হত্যাকারী  সন্ত্রাসীদের আইনে আওতায় আনা হয়। তা না হলে আমাদের আন্দোলন চলবেই।

মানববন্ধন ও সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বাদশাগঞ্জ ডিগ্রি কলেজ হতে বাদশাগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30