শিরোনামঃ-

» সিলেট মহানগর জামায়াতের আলোচনা সভা বিজয়ের সুফল পৌছে দেয়ার মাধ্যমে জনতার বিজয় নিশ্চিত করতে হবে

প্রকাশিত: ১৭. ডিসেম্বর. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিলেট মহানগরীর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন বলেছেন- ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস জাতির জন্য এক গৌরবোজ্জল প্রেরণার দিন।

একাত্তরের এই দিনে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বিশ্বের মানচিত্রে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ একটি উল্লেখযোগ্য স্থান দখল করে নেয়।

আমাদের বিজয়ের চেতনা ঐক্যের। কিন্তু একটা গোষ্ঠী রাজনৈতিক ফায়দা হাসিল করতে স্বাধীনতার পক্ষ্যের-বিপক্ষ্যের শক্তির ধুয়া তুলে জাতিকে বিভক্ত করতে চায়।

কিন্তু তাদের ষড়যন্ত্র সফল হয়নি এবং ভবিষ্যতেও হবেনা। মুক্তিযুদ্ধকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলের দিন শেষ হয়ে গেছে। কোন গোষ্ঠীর অবৈধ ক্ষমতা লিপ্সার কারনে আমাদের মহান বিজয়ের গৌরবোজ্জল অর্জনকে বিসর্জন করার যে কোন ষড়যন্ত্র রুখে দিতে দেশপ্রেমিক জনতাকে প্রস্তুত থাকতে হবে।

আমাদের মহান বিজয়ের লক্ষ্য শুধু একটি ভুখন্ড নয় সর্বক্ষেত্রে মানুষের স্বাধীনতা নিশ্চিত করা। আর এই মহান বিজয়ের জন্য দেশপ্রেমিক জনতার সংগ্রাম আজও চলছে এবং বিজয়ের সুফল দেশের প্রতিটি ঘরে ঘরে পৌছার পুর্ব পর্যন্ত এই সংগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

৭১-এ দীর্ঘ ৯ মাস সংগ্রাম করে বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে যে জাতি যেমন বিজয় অর্জন করতে পেরেছে। জাতির ক্রান্তিলঘ্নে গনতন্ত্র পুনরুদ্ধার ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার এই আন্দোলনেও এই মুক্তিকামী জনতার এই বিজয় কেউ ঠেকাতে পারবেনা।

তিনি শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষ্যে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী ড. নুরুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- মহানগর জামায়াতের নায়েবে আমীর মো. ফখরুল ইসলাম, অফিস সেক্রেটারী জাহেদুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জামায়াত নেতা মাওলানা আব্দুল মুকিত ও মো. আজিজুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত, বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা ও দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নেতৃবৃন্দ বলেন- ক্ষমতাসীন অবৈধ সরকার তাদের হীন স্বার্থ হাসিলের জন্য দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মুল করতে তারা রাষ্ট্র শক্তিকে ব্যাবহার করছে।

জনগণের কল্যানের চিন্তা বাদ দিয়ে তারা জনভোগ সৃষ্টিতে মেতে উঠেছে। দেশে আইনের শাসন নেই, সকল ক্ষেত্রে মানবাধিকার লংঘনের মহোৎসব চলছে।

গুম আতংকে দেশবাসী আজ উদ্বিগ্ন। খুন, গুম, গণগ্রেফতার আতংকে জাতি আজ দুর্বিষহ জীবন যাপন করছে। এমতাবস্থায় মহান বিজয় দিবস-এর আয়োজন জাতিকে অবৈধ বাকশালীদের হাত থেকে মুক্তির জন্য প্রেরণা জোগাবে।

তাই সকল ভেদাভেদ ভুলে গনতন্ত্র পনুরদ্ধার ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় জাতিকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।

আর এক্ষেত্রে গনমানুষের প্রানপ্রিয় ও দায়িত্বশীল কাফেলা হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল নেতাকর্মীদের অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৯ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30