শিরোনামঃ-

» আবু সরকার সহ ৮ জনের বহিস্কারাদেশ বহাল

প্রকাশিত: ১৮. ডিসেম্বর. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন-২১৫৯ এর আলোচনা সভা রবিবার (১৭ ডিসেম্বর) বিকেল ৩টায় দক্ষিণ সুরমা বাইপাসস্থ জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার কিছুদিন পূর্বে ৩৩ জনকে বহিস্কার করা হয়েছিল এবং এদের মধ্য থেকে সভায় প্রাপ্ত লিখিত দরখাস্তের ভিত্তিতে ২৫ জনকে সাধারণ ক্ষমা করা হয়েছে।

বাকি ৮ জনের বাহিস্কারাদেশ এখনও বহাল রয়েছে। আলোচনা সভায় নেতৃবৃন্দরা বলেন- শ্রমিক ইউনিয়নে ষড়যন্ত্রকারীদের কোন স্থান নেই।

আবু সরকারের সন্ত্রাসী ও নিন্দনীয় কর্মকান্ডে কলুষিত সমগ্র শ্রমিক সমাজ। তাই সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সুনাম বজায় রাখতে আবু সরকার সহ ৮ জনের বহিস্কারাদেশ বহাল রাখা জরুরী।

আবু সরকারের বহিস্কারাদেশ বহাল থাকলে এ থেকে শিক্ষা গ্রহণ করে শ্রমিক সমাজ আরোও সু-সংগঠিত হবে। সমাজে আসবে সুন্দর ও শান্তিময় পরিবেশ।

নেতৃবৃন্দরা বলেন- শ্রমিকলীগ নেতা আবু সরকার সহ প্রায় ৪০ থেকে ৪৫ জন দুর্বৃত্ত সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও উপপুলিশ কমিশনার নিকুলিন চাকমার গাড়িতে হামলা চালায়। যা একটি নিন্দনীয় কাজ।

এ ঘটনায় আবু সরকার, আমিনুল ইসলাম শাহীন, আমির আলী, মুজিব মিয়া, আনোয়ার পাঠান, মতিন মিয়া, আব্দুশ শহীদ, শফিক মিয়াকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে।

নেতৃবৃন্দরা বলেন- আবু সরকার বহিস্কারকৃত এসব ব্যক্তিদের নিয়ে উপ-কমিটির সাধারণ শ্রমিকদের বিভিন্নভাবে হুমকি প্রদান করে আসছে। সংগঠনের বিরুদ্ধে বিভিন্ন মামলা ও ষড়যন্ত্রের নীল নকশা প্রনয়ন করছে এবং তার নামে অনেক ষড়যন্ত্রের প্রমাণ স্বরূপ সংগঠন থেকে এ ৮ জনকে বহিস্কার করা হয়।

সংগঠনের সভাপতি দিলুর মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়ার পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন- সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা সেলিম আহমদ ফলিক।

প্রধান বক্তার বক্তব্য রাখেন- সংগঠনের কার্যকরি সভাপতি মো. আব্দুস সালাম, সহ-সভাপতি মো. হাসমত আলী হাসু।

এসময় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- যুগ্ম-সম্পাদক মো. আরিফ হোসেন হীরা, সহ-সম্পাদক মো. আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক নিখিল চন্দ্র দাস, প্রচার সম্পাদক মো. মানিক মিয়া, কোষাধ্যক্ষ মো. রাজু আহমদ তুরু, সদস্য মো. কানু মিয়া, মো. লায়েক মিয়া, মো. আব্দুল জলিল, মো. আলী আহমদ, মো. শরীফ আহমদ সহ-উপ কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকগণ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30