শিরোনামঃ-

» নির্যাতিত সাবেক ছাত্রলীগ নেতা জুয়েল

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০১৭ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ হয়রানীমূলক মিথ্যা মামলা হইতে অব্যাহীত ও সংঘবদ্ধ কুচক্রী মহলের বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীতে সাবেক সিলেট মহানগর ছাত্রলীগ নেতা জুয়েল আহমদ পুলিশ কমিশনার‘র কাছে ২৭ শে অক্টোবর একটি লিখিত অভিযোগ প্রদান করেন।

লিখিত অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতা জুয়েল আহমদ উল্লখ্য করেন- আমি নির্যাতিত মানুষ হিসাবে আপনার নিকট সুবিচারে আশায় একটি লিখিত অভিযোগ প্রদান করছি।

আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামী ছাত্র রাজনীতির সাথে ছিলাম এখন মহানগর স্বেচ্ছাসেবলীগ‘র কর্মী হিসাবে আছি। সিলেট বিভাগের প্রতিষ্ঠাকালীন ছাত্রলীগের সিনিয়ল সদস্য হিসবে দায়িত্ব পালন করি।

বিগত ০২/০৩/২০১৩ ইং তারিখে মাওলানা সাঈদীর রায়ের দিন আমি ও আমার সহ যোদ্ধা জগৎ জ্যোতি তালুকদার জামাত শিবিরে হাতে প্রচন্ড ভাবে শারীরিক আঘাত প্রাপ্ত হই এবং তাহাদের আঘাতে কারনে ঐ দিনই আমার সহ যোদ্ধা জগৎ জ্যোতি তালুকদার ঘটনা স্থলে মৃত্যুবরন করে।

আমি আল্লাহর অশেষ কৃপায় মৃত্যুর দ্বারপ্রান্ত হতে কোন রকম প্রানে বেঁচে গেলে তৎসময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থায়নে ও আমার জমি বিক্রি করিয়া চিকিৎসার ব্যয়ভার বহন করি। বর্তমানেও আমি ডাক্তারের চিকিৎসাধীন আছি। শারীরিক ভাবে প্রচন্ড যন্ত্রনায় দিন কাটাচ্ছি।

কিন্তু একদল কুচক্রী মহল আমার বিরুদ্ধে হয়রানীমূলক মিথ্যা মামলা সহ সামাজিক যোগাযোগ ফেইসবুকে প্রত্যক্ষ ও পরোক্ষ্য ভাবে হুমকি ধামকি দিয়ে মানসিক ও রাজনৈতিক ভাবে আমাকে হেয় প্রতিপন্ন করিয়া ভাবমুর্তি নষ্ট করিতেছে।

আমি এই ব্যাপারে জালালাবাদ থানায় বিগত ০৭/১০/২০১৭ইং তারিখে ২৭৮নং জি ডি সাধারণ ডাইড়ী করি। তাই আমার উপর স্থানীয় আওয়ামীলীগ নেতা (জগদীশ চন্দ্র দাশ) কে ব্যবহার করে আমার বিরুদ্ধে জমি দখলের নামে হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে আমাকে হয়রানী করা হচ্ছে।

আমার বাসার পাশে ১৫-১১-১৭ইং তারিখে রাতে শামছুর রহমান জাবেদ ও মিজানুর রহমান নামে ঐ দুই ব্যাক্তিদের মাঝে জমি নিয়ে সমস্যা সৃষ্টি হলে আমি ও আমার এলাকার মুরব্বী গণ‘র মাধ্যামে ঘটনা স্থানে গিয়ে । বিষয়টি  উভয় পক্ষ্যের নিষ্পত্তি করার উদ্যেগ
সালিশ বৈঠকের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সালিশে ও এলাকার মুরব্বীগণ শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে বিরোধ কৃত ভুমি মুরব্বীগণ আমার হেফাজতে রাখার দায়িত্ব দেন্। এ বিষয় খবর পেয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সাবেক কাউন্সিলর জগদীশ চন্দ্র দাশ ‘র নেতৃত্বে ১৬-১১-১৭ইং তারিখে জালালাবাদ থানায় আমাকে আসামি করে শামছুর রহমান জাবেদকে বাদী করে। আমার উপর মামলা দায়ের করে যা সম্পন্ন মিথ্যা। আমি কোন জমি দখল করি নাই। এটা সম্পন্ন  হয়রানীমূলক মিথ্যা মামলা বলে আমি দাবী করি।

তিনি আরও বলেন- এই অবস্থায় শামছুল রহমান জাবেদ এর মামলা দায়ের করা ঘটনাটি জালালাবাদ থানার এস আই নারায়ন মামলার তদন্ত করেন। তদন্তে জমি দখলে কোন আলাম পাওয়া যায় নাই এবং মামলার কোন প্রকার সত্যতা পান নাই।

পরবর্তীতে জগদীশ চন্দ্র দাশের নিকটতীয় এস আই সুজন তালুকদার মামলার তদন্তের দায়িত্বে দেওয়া হয়। কিন্তু তিনি কোন প্রকার তদন্ত না করিয়া বাদী কর্তৃক অজ্ঞাত কারন বশত প্রভাবিত হইয়া মামলাটি এফ আই আর ভৃক্ত করেন এবং এলাকার সালিশ বৈঠকে অবজ্ঞা করিয়া জগদীশ চন্দ্র দাশ এর প্ররোচনায় এস আই সুজন তালুকদার দিয়ে বিরোধীয় জায়গাটি সামছুর রহমান জাবেদের দখলে  সমজাইয়া দেন। এই আইন তিনি কোথায় পেলেন আমরা জানি না।

পরে এস আই সুজন তালুকদার মামলাটি আমলে নিয়ে তিনি বার বার আমার বাসায় এসে আমার স্ত্রী ও আমার পরিবারের লোকজনের সাথে আমার সম্পর্কে মিথ্যা কুৎসা রটান এবং আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং আমাকে গ্রেুতার করে হাড়গুড় ভাংগিয়ে পঙ্গু করিবেন।

পরিশেষে, ছাত্রলীগ নেতা জুয়েল, এমতাবস্থায় আমি এক জঘন্য জামাত শিবিরের আঘাতে পঙ্গু। ১৫ দিন পর পর ডাক্তারের স্বরনাপন্ন হতে হয়। আমি আমার বন্ধু জগৎ জ্যেতি হত্যা মামলা নিয়ে স্বোছার। আমি তাহার ন্মৃতি সংসদ গঠন করিয়াছি।

এই হত্যা মামলায় যাহাতে বিচার হয় বাদীকে সহায়তা করাই আমার অপরাধ। আওয়ামী নামধারী জামাতের দোসররা এই আক্রোশে আক্রাশান্বিত হয়ে আমাকে প্রাণে মারা সহ মিথ্যা হয়রানীমুলক মামলা দিয়ে হেয়পতিপন্ন করিতেছে।

জুয়েল আরও দাবী করে এখন আমাদের পরিবারগন, চরম নিরাপত্তাহীনতায় ভুগিতেছে। উল্লেখিত চক্র আমাকে বা পরিবারের যে কোন সদস্যকে প্রাণে মারা সহ যে কোন বড় ধরনের ক্ষতি সাধন করিতে পারে বলিয়া আমার বিশ্বাস।

তাই আমার উপর মিথ্যা হয়রানীমুলক মামলা প্রত্যাহার ও উল্লেখিত সন্ত্রাসী চক্র গ্যাং এর বিরোদ্ধে পুলিশ যথাযথ আইনী পদক্ষেপ গ্রহন করিবে বলে আমার বিশ্বাস ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭৩ বার

Share Button

Callender

September 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30